• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন

বিশেষ মোনাজাত, দেশের জন্য সারা রাত জায়নামাজেই ছিলেন বঙ্গকন্যা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মে ২০২০  

একের পর এক দুর্যোগের কবলে দেশ। বাংলাদেশসহ সমগ্র পৃথিবী আজ মহামারী বিপদে আচ্ছন্ন। এরই মাঝে রমজান এসেছে। আল্লাহর রহমতের ডালি নিয়ে পৃথিবীর মানুষের কাছে এই পবিত্র মাসের আগমন। ২৭ রমজান ছিল লায়লাতুল কদরের রাত। আর দেশে চলছিল আম্ফানের আঘাত। আর করোনার প্রকোপ তো আছেই। একে তিনি রাষ্ট্রনায়ক, সেই সঙ্গে তিনি একনিষ্ঠ ধর্মভীরু মুসলমান। দুটো কাজই এক সঙ্গেই তিনি করেছেন। সারা রাত জায়নামাজেই ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আম্ফান মোকাবেলা এবং ক্ষয়ক্ষতি কমানোর ব্যাপারে নির্দেশনা দিয়ে গেছেন। খোঁজ খবর নিয়েছেন। আম্ফান মোকাবেলা কার্যক্রমের ওপর নজরদারি করেছেন। সেই সঙ্গে তিনি নামাজও পড়েছেন।

বাংলাদেশের উপর থেকে যখন আঘাত হেনেছে আম্ফান, তখন শেখ হাসিনা ছিলেন প্রার্থনারত। তিনি শুধু একজন ব্যক্তি নন, এই দেশের অভিভাবক। এই দেশকে মহামারী এবং দুর্যোগ থেকে মুক্তি করার জন্য তার যেরকম উদ্যোগ, একনিষ্ঠতা থাকে। তার একটা প্রমাণ দেখা গেল কাল। সারা রাত জেগে সৃষ্টিকর্তার কাছে এ দেশের মানুষের জন্য প্রার্থনা করার মধ্য দিয়ে তিনি প্রমাণ করলেন যে, মানুষকে তিনি কতটা ভালোবাসেন।