• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী
২৪

বিশ্বকাপে সেরা বোলিং ফিগার বাংলাদেশের রিতু মনির

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলারদের সেরা বোলিং ফিগার ছিল ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট। ২০১৪ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পাওয়া জয়ের ম্যাচে পান্না ঘোষ ৪ ওভার বল করে ১৮ রানে নিয়েছিলেন ৩ উইকেট। এরপর ২০১৮ সালে সালমা খাতুন ও জাহানারা আলম বেশ কাছে গিয়েও পান্নাকে পেছনে ফেলতে পারেননি। সেবার শ্রীলঙ্কার বিপক্ষে জাহানারা আলম ২১ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সালমা খাতুন ২০ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট।

আগের তিনটি বোলিং ফিগারকেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে ২.২ ওভার বল করে ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে পেছনে ফেলতে পারতেন সালমা খাতুন। কিন্তু দিনটি ছিল মিডিয়াম পেসার রিতু মনির। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শনিবার সকালে ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। যা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং ফিগার।

শুধু তাই নয়, চলতি বিশ্বকাপে আজ পর্যন্ত এটাই সেরা বোলিং ফিগার। ২১ ফেব্রুয়ারি টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ভারতের পুনম যাদব ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট। সেটাকে টেক্কা দিয়ে আজ রিতু মনি নিলেন ১৮ রানে ৪ উইকেট।

অবশ্য তার এমন কীর্তি গড়ার দিনে হাসেনি বাংলাদেশের ব্যাটারদের ব্যাট। মাত্র ৯২ রান তাড়া করতে নেমেও জয় পায়নি বাংলাদেশ। ১৯.৫ ওভারে মাত্র ৭৪ রানে অলআউট হয়েছে তারা।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর