• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ

বেঁচে থাকলে আজ সুশান্তের বয়স হতো ৩৫

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

বিনোদন দুনিয়ার সবচেয়ে আলোচিত নাম, সুশান্ত সিং রাজপুত। আজ এই আলোচিত প্রয়াত অভিনেতার জন্মদিন। বেঁচে থাকলে আজ এই বলিউড তারকার বয়স হতো ৩৫ বছর। কিন্তু তা আর হলো না, সবাইকে কাঁদিয়ে তিনি চলে গেছেন না ফেরার দেশে।

করোনার লকডাউনের দিনগুলোতে তারকারা কেউ রান্নায় মন দিয়েছিলেন, কেউ বই পড়ায়। তবে এই দিনে ব্যতিক্রম ছিলেন সুশান্ত। তিনি আকাশের তারা গুনতেন। নিজের দামি টেলিস্কোপ দিয়ে দুচোখ ভরে রাতের আকাশের তারা দেখা ছিল তার শখ। মহাকাশের প্রতি অমোঘ টান ছিল। শোনা যায়, সুদূর নাসা পর্যন্ত ছুটে গিয়েছিলেন সুশান্ত। ২০২৪ সালে নাসার স্পেস মিশনে ট্রেনিংয়ের জন্য আবেদনও জমা দিয়েছিলেন তিনি। আজ সেই তরুণটি হয়ে গেছেন যেন দূর আকাশের তারা।

বেঁচে থাকলে আজকের এই দিনটিতে তাকে ঘিরে বন্ধুরা হয়তো নানা আয়োজন করতেন। কিন্তু সুশান্ত নেই, তার না থাকার কঠিন সত্য মেনে নিয়ে ভক্ত, স্বজনেরা দিনটি উদযাপন করবেন।

সুশান্ত হাসিখুশি, প্রাণবন্ত এবং শান্ত স্বভাবের তরুণ ছিলেন। এছাড়াও তিনি ছিলেন মেধাবী ছাত্র, প্রকৌশলবিদ্যায় পড়াশোনা ছেড়ে অভিনয় জগতে এসেছিলেন। একা থাকতেন, বাসাটা নিজের মতো করে সাজিয়েছিলেন। সিনেমার বাইরেও সুশান্তের এক স্বপ্নের দুনিয়া ছিল। নানা রকম দাতব্য কাজে নিজেকে ব্যস্ত রাখতেন সুশান্ত। সাতটি পরিবারের দায়ভার নিয়েছিলেন। কেরালা, নাগাল্যান্ডের ত্রাণ তহবিলে নিজের পকেট থেকে কোটি টাকা দিয়েছেন।

নিজের ৩০ তম জন্মদিনে সুশান্ত তার ডায়েরিতে লিখেছিলেন, জীবনের প্রথম ৩০ বছর পার করে ফেললাম। এই ৩০ বছর আমি খরচ করেছি পরীক্ষায় ভালো নম্বর আনতে, ভালো টেনিস খেলোয়াড় হতে, ভালো অভিনয় করতে, ভালো নাচতে। অথচ ৩০টি বসন্ত পেরিয়ে এসে আমার মনে হচ্ছে, জীবনের মানে কেবল এটাতে–সেটাতে ভালো করতে শেখা না। বরং আমি সব সময়ই কিসে ভালো, সেই অনুসন্ধানের নামই জীবন।

তিনি বলেছিলেন, আসলে আমার ভেতরে যা কিছু ভালো, সব পেয়েছি আমার বাবা, মা আর চার বোনের কাছ থেকে। আমি বাড়িতে সবার ছোট আর একমাত্র ছেলে। তাই আমি সবারই আদরের।

এক সাক্ষাৎকারে নিজেই বলেছিলেন, আমার যা করতে ইচ্ছে হয়, আমি তাই করি। ঠিক বা ভুল যে সিদ্ধান্তই নিই, তার দায়ভার আমারই। সারা দিনে দুবার ভুল কাজ করার জন্য আমি নিজেকে ছাড় দিই। ভুল করতে ভয় পাই না।

সাতটি মাস পেরিয়েছে, সেই আদরের মানুষটি নেই। ২০২০ সালের ১৪ জুন বান্দ্রায় নিজের বাসায় সুশান্তকে মৃত অবস্থায় পাওয়া যায়। কিন্তু আজও তিনি অসংখ্য অনুরাগীর হৃদয়ে অমর হয়ে আছেন। গতকাল দেখা গেছে সুশান্তের অনুরাগীরা তার জন্মদিন পালনের প্রস্তুতি নিচ্ছেন। সুশান্তের হাজার হাজার অনুরাগী তাদের প্রিয় তারকার ছবি শেয়ার করে জন্মদিনটি স্মরণ করছেন। প্রেমিকা রিয়া চক্রবর্তীও জন্মদিন উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন।