রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী
৭৪০

বেসিনের পাইপে জমে থাকা ময়লা দূর করবেন যেভাবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

বেসিন বা রান্না ঘরের কলের পাইপ ময়লা জমে বন্ধ হয়ে যাওয়াটা খুবই ভোগান্তিকর একটি ব্যাপার। কেননা এর ফলে তা তখন ব্যবহারের অনুপযোগী হয়ে ওঠে। কলের পাইপ পরিষ্কারের জন্য ডাকতে হয় মিস্ত্রিকে, খরচ হয় পকেটের টাকা।

কিন্তু এ কাজে মিস্ত্রির পেছনে এক পয়সাও ব্যয় না করে, খুব সহজ ও কার্যকর উপায়ে চাইলে আপনি পাইপের ময়লা পরিষ্কার করতে পারেন। এমনকি এর জন্য ঘরোয়া কোনো সরঞ্জাম কেনার পেছনেও টাকা খরচ করতে হবে না। বরঞ্চ ঘরোয়া উপাদানের মাধ্যমেই পাইপ পরিষ্কার করা সম্ভব। বেকিং সোডা, সাদা ভিনেগার ও গরম পানি ব্যতীত আর কিছুই লাগবে না।

এক কাপের এক তৃতীয়াংশ পরিমান বেকিং সোডা পাইপের মুখে ঢেলে দিন। এরপর এক কাপের এক তৃতীয়াংশ পরিমান সাদা ভিনেগার ঢেলে দিন। কিছু সময় পরে গরম পানি পাইপের মধ্যে ঢালুন।

পাইপে আটকে থাকা খাবারের অবশিষ্টাংশ, চর্বি জাতীয় পদার্থ এবং অন্যান্য আবর্জনা পরিষ্কার করবে এই কার্যকর কৌশলটি।