• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ এক ওভারই ম্যাচটা শেষ করে দিয়েছে পাকিস্তানের। ইনিংসের তৃতীয় ওভারে এসে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন, পাকিস্তান ওই ধাক্কাটা আর সামলাতে পারল না। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর আবুধাবিতে সিরিজের প্রথম ওয়ানডেটি ৪৭ রানে জিতেছে নিউজিল্যান্ড।

জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ২৬৭ রান। আধুনিক ক্রিকেটে এমন লক্ষ্যকে খুব কঠিন বোলার উপায় নেই। কঠিন করে দিলেন আসলে বোল্টই।

পাকিস্তান ইনিংসের তখন মাত্র তৃতীয় ওভার। ট্রেন্ট বোল্টের ১৪১ কিলোমিটার গতির প্রথম বলটি কোনোমতে পায়ে লাগিয়ে ১ রান নিলেন ইমাম উল হক। দ্বিতীয় বলটি আর আটকাতে পারলেন না ফাখর জামান, উড়ে গেল স্ট্যাম্প।

তৃতীয় বলে ওয়াইড ইয়র্কার। বাবর আজম ঠেকাতে গিয়ে লাগিয়ে দিলেন ব্যাটে, বল চলে গেল প্রথম স্লিপে দাঁড়ানো রস টেলরের হাতে।

চতুর্থ বলটি সরাসরি আঘাত হানে মোহাম্মদ হাফিজের প্যাডে। আবেদনে আঙুল তুলে দিতে ভুল করেননি আম্পায়ার। বলটি আঘাত করতো হাফিজের লেগ স্ট্যাম্পে। হয়ে গেল হ্যাটট্রিক।

ওয়ানডেতে নিউজিল্যান্ডের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি দেখালেন বোল্ট। তার আগে দেশের হয়ে হ্যাটট্রিক করেছেন মরিসন আর শেন বন্ড।

বোল্টের গতিঝড়ে পরাস্ত হয়ে ৮ রানের মধ্যে ৩ উইকেট হারানো পাকিস্তান এরপর ঘুরে দাঁড়াতে চেয়েও পারেনি। সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ আর ইমাদ ওয়াসিম ১০৩ রানের জুটিতে আশা দেখিয়েছিলেন। তবে শেষ রক্ষা হয়নি।

১৮৮ রানের মাথায় সরফরাজের উইকেটটি তুলে নেন কলিন ডি গ্র্যান্ডহোম। পাকিস্তান দলপতি ৬৪ রানে ফেরার পর ইমাদ ওয়াসিমও ৫০ করে আউট হয়ে যান। দলের রান তখন ২১৯। শেষ দুই উইকেটে আর একটি রানও যোগ করতে পারেনি পাকিস্তান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট।

এর আগে রস টেলরের ৮০ আর টম লাথামের ৬৮ রানে ভর করে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছিল নিউজিল্যান্ড।