• বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী
৪৫৩

বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ এক ওভারই ম্যাচটা শেষ করে দিয়েছে পাকিস্তানের। ইনিংসের তৃতীয় ওভারে এসে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন, পাকিস্তান ওই ধাক্কাটা আর সামলাতে পারল না। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর আবুধাবিতে সিরিজের প্রথম ওয়ানডেটি ৪৭ রানে জিতেছে নিউজিল্যান্ড।

জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ২৬৭ রান। আধুনিক ক্রিকেটে এমন লক্ষ্যকে খুব কঠিন বোলার উপায় নেই। কঠিন করে দিলেন আসলে বোল্টই।

পাকিস্তান ইনিংসের তখন মাত্র তৃতীয় ওভার। ট্রেন্ট বোল্টের ১৪১ কিলোমিটার গতির প্রথম বলটি কোনোমতে পায়ে লাগিয়ে ১ রান নিলেন ইমাম উল হক। দ্বিতীয় বলটি আর আটকাতে পারলেন না ফাখর জামান, উড়ে গেল স্ট্যাম্প।

তৃতীয় বলে ওয়াইড ইয়র্কার। বাবর আজম ঠেকাতে গিয়ে লাগিয়ে দিলেন ব্যাটে, বল চলে গেল প্রথম স্লিপে দাঁড়ানো রস টেলরের হাতে।

চতুর্থ বলটি সরাসরি আঘাত হানে মোহাম্মদ হাফিজের প্যাডে। আবেদনে আঙুল তুলে দিতে ভুল করেননি আম্পায়ার। বলটি আঘাত করতো হাফিজের লেগ স্ট্যাম্পে। হয়ে গেল হ্যাটট্রিক।

ওয়ানডেতে নিউজিল্যান্ডের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি দেখালেন বোল্ট। তার আগে দেশের হয়ে হ্যাটট্রিক করেছেন মরিসন আর শেন বন্ড।

বোল্টের গতিঝড়ে পরাস্ত হয়ে ৮ রানের মধ্যে ৩ উইকেট হারানো পাকিস্তান এরপর ঘুরে দাঁড়াতে চেয়েও পারেনি। সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ আর ইমাদ ওয়াসিম ১০৩ রানের জুটিতে আশা দেখিয়েছিলেন। তবে শেষ রক্ষা হয়নি।

১৮৮ রানের মাথায় সরফরাজের উইকেটটি তুলে নেন কলিন ডি গ্র্যান্ডহোম। পাকিস্তান দলপতি ৬৪ রানে ফেরার পর ইমাদ ওয়াসিমও ৫০ করে আউট হয়ে যান। দলের রান তখন ২১৯। শেষ দুই উইকেটে আর একটি রানও যোগ করতে পারেনি পাকিস্তান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট।

এর আগে রস টেলরের ৮০ আর টম লাথামের ৬৮ রানে ভর করে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছিল নিউজিল্যান্ড।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর