• বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং

বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ এক ওভারই ম্যাচটা শেষ করে দিয়েছে পাকিস্তানের। ইনিংসের তৃতীয় ওভারে এসে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন, পাকিস্তান ওই ধাক্কাটা আর সামলাতে পারল না। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর আবুধাবিতে সিরিজের প্রথম ওয়ানডেটি ৪৭ রানে জিতেছে নিউজিল্যান্ড।

জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ২৬৭ রান। আধুনিক ক্রিকেটে এমন লক্ষ্যকে খুব কঠিন বোলার উপায় নেই। কঠিন করে দিলেন আসলে বোল্টই।

পাকিস্তান ইনিংসের তখন মাত্র তৃতীয় ওভার। ট্রেন্ট বোল্টের ১৪১ কিলোমিটার গতির প্রথম বলটি কোনোমতে পায়ে লাগিয়ে ১ রান নিলেন ইমাম উল হক। দ্বিতীয় বলটি আর আটকাতে পারলেন না ফাখর জামান, উড়ে গেল স্ট্যাম্প।

তৃতীয় বলে ওয়াইড ইয়র্কার। বাবর আজম ঠেকাতে গিয়ে লাগিয়ে দিলেন ব্যাটে, বল চলে গেল প্রথম স্লিপে দাঁড়ানো রস টেলরের হাতে।

চতুর্থ বলটি সরাসরি আঘাত হানে মোহাম্মদ হাফিজের প্যাডে। আবেদনে আঙুল তুলে দিতে ভুল করেননি আম্পায়ার। বলটি আঘাত করতো হাফিজের লেগ স্ট্যাম্পে। হয়ে গেল হ্যাটট্রিক।

ওয়ানডেতে নিউজিল্যান্ডের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি দেখালেন বোল্ট। তার আগে দেশের হয়ে হ্যাটট্রিক করেছেন মরিসন আর শেন বন্ড।

বোল্টের গতিঝড়ে পরাস্ত হয়ে ৮ রানের মধ্যে ৩ উইকেট হারানো পাকিস্তান এরপর ঘুরে দাঁড়াতে চেয়েও পারেনি। সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ আর ইমাদ ওয়াসিম ১০৩ রানের জুটিতে আশা দেখিয়েছিলেন। তবে শেষ রক্ষা হয়নি।

১৮৮ রানের মাথায় সরফরাজের উইকেটটি তুলে নেন কলিন ডি গ্র্যান্ডহোম। পাকিস্তান দলপতি ৬৪ রানে ফেরার পর ইমাদ ওয়াসিমও ৫০ করে আউট হয়ে যান। দলের রান তখন ২১৯। শেষ দুই উইকেটে আর একটি রানও যোগ করতে পারেনি পাকিস্তান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট।

এর আগে রস টেলরের ৮০ আর টম লাথামের ৬৮ রানে ভর করে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছিল নিউজিল্যান্ড।