• মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৭ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার
৪৮৫

বোল্টের হ্যাটট্রিকের ম্যাচে পাকিস্তানকে সহজেই হারাল নিউজিল্যান্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৮  

ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ এক ওভারই ম্যাচটা শেষ করে দিয়েছে পাকিস্তানের। ইনিংসের তৃতীয় ওভারে এসে দুর্দান্ত এক হ্যাটট্রিক করলেন, পাকিস্তান ওই ধাক্কাটা আর সামলাতে পারল না। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর আবুধাবিতে সিরিজের প্রথম ওয়ানডেটি ৪৭ রানে জিতেছে নিউজিল্যান্ড।

জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ২৬৭ রান। আধুনিক ক্রিকেটে এমন লক্ষ্যকে খুব কঠিন বোলার উপায় নেই। কঠিন করে দিলেন আসলে বোল্টই।

পাকিস্তান ইনিংসের তখন মাত্র তৃতীয় ওভার। ট্রেন্ট বোল্টের ১৪১ কিলোমিটার গতির প্রথম বলটি কোনোমতে পায়ে লাগিয়ে ১ রান নিলেন ইমাম উল হক। দ্বিতীয় বলটি আর আটকাতে পারলেন না ফাখর জামান, উড়ে গেল স্ট্যাম্প।

তৃতীয় বলে ওয়াইড ইয়র্কার। বাবর আজম ঠেকাতে গিয়ে লাগিয়ে দিলেন ব্যাটে, বল চলে গেল প্রথম স্লিপে দাঁড়ানো রস টেলরের হাতে।

চতুর্থ বলটি সরাসরি আঘাত হানে মোহাম্মদ হাফিজের প্যাডে। আবেদনে আঙুল তুলে দিতে ভুল করেননি আম্পায়ার। বলটি আঘাত করতো হাফিজের লেগ স্ট্যাম্পে। হয়ে গেল হ্যাটট্রিক।

ওয়ানডেতে নিউজিল্যান্ডের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই কীর্তি দেখালেন বোল্ট। তার আগে দেশের হয়ে হ্যাটট্রিক করেছেন মরিসন আর শেন বন্ড।

বোল্টের গতিঝড়ে পরাস্ত হয়ে ৮ রানের মধ্যে ৩ উইকেট হারানো পাকিস্তান এরপর ঘুরে দাঁড়াতে চেয়েও পারেনি। সপ্তম উইকেটে সরফরাজ আহমেদ আর ইমাদ ওয়াসিম ১০৩ রানের জুটিতে আশা দেখিয়েছিলেন। তবে শেষ রক্ষা হয়নি।

১৮৮ রানের মাথায় সরফরাজের উইকেটটি তুলে নেন কলিন ডি গ্র্যান্ডহোম। পাকিস্তান দলপতি ৬৪ রানে ফেরার পর ইমাদ ওয়াসিমও ৫০ করে আউট হয়ে যান। দলের রান তখন ২১৯। শেষ দুই উইকেটে আর একটি রানও যোগ করতে পারেনি পাকিস্তান।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট আর লুকি ফার্গুসন নেন ৩টি করে উইকেট।

এর আগে রস টেলরের ৮০ আর টম লাথামের ৬৮ রানে ভর করে ৯ উইকেটে ২৬৬ রান তুলেছিল নিউজিল্যান্ড।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর