শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর মাদক মামলায় ‘ক্যাসিনো খালেদের’ বিচার শুরু বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন
২৭

বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে টঙ্গীর তুরাগ তীরে চলছে সাদ অনুসারীদের বিশ্ব ইজতেমা। এবাদত বন্দিগী, তাসকিলে তামিল, ধর্মীয় আলোচনা ও তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্যদিয়ে দিনটি পার করছে আগত মুসুল্লিরা।

শনিবার (১৮ জানুয়ারি) দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে শুরু হয় বয়ান। কাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দুই পর্বের এই বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

এবাদত বন্দিগী, খিত্তা ভিত্তিক তাসকিলে তামিল, জামাত গঠন এরং চিল্লা বন্দি হয়ে দেশ বিদেশে দ্বীনের দাওয়াত ছড়িয়ে দেয়াসহ তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্যদিয়ে বিশ্ব ইজতেমার আজকের দিন অতিবাহিত হচ্ছে। তাবলীগ কর্মকাণ্ডের উপর আলোচনা এবং জোট বন্দি হয়ে তাবলীগের উপর আলোচনাকে গুরুত্ব দেয়া হয়।

দ্বিতীয় পর্বে ৩১টি দেশের ১৫০০ জন বিদেশী মেহমান ইজতেমায় অংশ নিয়েছেন। বার্ধক্যজনিত হয়ে দ্বিতীয় পর্বে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, আখেরী মোনাজাত উপলক্ষে আগামিকাল ভোর ৪টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট ধেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও  আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাল সড়ক পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ ।

রেলওয়ে জানিয়েছে, আখেরী মোনাজাত উপলক্ষে ১৬টি বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। টঙ্গীতে যাত্রাবিরতি করবে সকল আন্তঃনগর ট্রেন।

এই বিভাগের আরো খবর