• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৪১

ভাইরাল হওয়া সেই অর্ধনগ্ন ছবি নিয়ে মুখ খুললেন রিজভী, দিলেন গালি!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকার ও বিশেষজ্ঞগণ বারবার সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহারের কথা বললেও তা আমলে নিচ্ছেন না বিএনপি নেতারা। উপরন্তু জন্ম দিচ্ছেন উল্টাপাল্টা ও দৃষ্টিকটু কর্মকাণ্ডের। যারই ধারাবাহিকতায় এবার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ মুখে মাস্ক না পরে গেলেন বাজারে। শুধু তাই নয়, এসময় তিনি নিজের পরিহিত লুঙ্গি এমন অশ্লীল ভঙ্গিতে ধরেন-যা সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। অর্ধনগ্ন সেই ছবি সর্বত্র ছড়িয়ে পড়ার পর সৃষ্টি হয়েছে তুমুল হাস্যরসের। বাধ্য হয়ে এবার মুখ খুললেন এই জ্যেষ্ঠ নেতা, দিলেন গালিও।

বিভিন্ন তথ্যসূত্রে জানা গেছে, সরকারের মহানুভবতায় বুধবার (২৫ মার্চ) শর্তসাপেক্ষে মুক্তি পেয়েছেন দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পর দিন (২৬ মার্চ) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্বেচ্ছা বন্দিত্বের অবসান ঘটান রুহুল কবির রিজভী। ফিরে যান নিজ বাসায়। সম্প্রতি তিনি পছন্দের খাবার খাওয়ার বাসনা থেকে প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে যান বাজারে। কিন্তু এসময় তার মুখে মাস্ক ছিল না। পরনের লুঙ্গিতেও ছিলো ছোট-বড় অনেক ছিদ্র। বিষয়টি তার গোচরে আসে বাজারে উপস্থিত হওয়ার পর। তখন পুনরায় বাসায় ফেরার আর উপায় নেই, কারণ বেলা গড়িয়ে গেছে অনেক। অগত্যা তিনি বাজার করায় মনোযোগী হয়ে ওঠেন। হঠাৎ সেখানে দেখা হয় এক সাংবাদিকের সঙ্গে। পরিস্থিতি সামাল দিতে রিজভী তড়িৎগতিতে লুঙ্গিকে ব্যবহার করেন মাস্ক হিসেবে। এসময় তার হাঁটু ও ঊর্ধ্বাঙ্গের অনেক অংশ দৃশ্যমান হয়ে পড়ে। মুহুর্তেই সে দৃশ্য মোবাইল ক্যামেরায় ধারণ করে ওই সাংবাদিক। পরে তা ফেসবুকে ছড়িয়ে দিলে অল্পসময়েই হয়ে যায় ভাইরাল।

রিজভীর এমন কর্মকাণ্ডে ছি ছি করছেন নেটিজেনরা। তারা বলছেন, পার্টি অফিসে বসে সাধারণ মানুষকে মাস্ক পরে নিরাপদ থাকতে বললেও নিজে সেই উপদেশ মানছেন না রিজভী। এটি প্রতারণা বৈ অন্যকিছু নয়। আর নারীর সামনে নিজেকে তিনি যেভাবে উপস্থাপন করেছেন, তা থেকেই প্রমাণিত হয়- তার রুচি ও নৈতিকতা কতোটা নিম্নমানের।

বাজারে ছেড়া লুঙ্গিকে মাস্ক বানিয়ে অশ্লীলতা ছড়ানোর বিষয়ে জানতে চাইলে রিজভী আহমেদ এই প্রতিবেদককে বলেন, আমি ইচ্ছা করে এটা করিনি। মাস্ক না থাকায় লুঙ্গিকে মাস্ক বানিয়েছিলাম। কিন্তু বেয়াদব এক সাংবাদিক আমার এই অপ্রস্তুত মুহুর্তের ছবি তুলে ফেসবুকে প্রচার করেছে। যার কারণে আমাকে দুয়ো শুনতে হচ্ছে। ইতোমধ্যে দলের পক্ষ থেকে মির্জা ফখরুল ভাই আমাকে ফোন করে বকা দিয়েছেন। অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছেন সাধারণ মানুষও। তবে ভবিষ্যতে যেন এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে বিষয়ে আমি আরো সতর্ক থাকব।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর