সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা ৫ আসনের উপ-নির্বাচনে আ’লীগের মনোনয়ন পেলেন যারা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী করোনা নিয়ে গুজব ছড়ানো ব্যক্তিরা দেশের মঙ্গল চায় না: জাহিদ মালেক
৬৮

ভালোবাসা দিবস কাটুক নিরাপদে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ভালোবাসা সপ্তাহের শেষ দিন শুক্রবার। পহেলা ফাল্গুনেই এবার ভালোবাসা দিবস। সে কারণে দিনটির রঙ একটু বেশিই গাঢ়। ছুটির দিন হওয়ায় অনেকেই হয়তো প্রিয়জনকে নিয়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন। কিন্তু যেখানে যাবেন আপনি নিরাপদ তো? অনেক সময় ভয়ানক বিপদের মুখোমুখি হতে পারেন। আপনার জন্য রইলো কিছু পরামর্শ-

* কোথায় যাবেন, সেটা নির্বাচন করুন আগেই। তবে একেবারে নির্জন জায়গায় না যাওয়াই ভালো। বিশেষ দিনগুলোতে এসব স্থানে দুর্বৃত্তরা ওঁত পেতে থাকে।

* খুব বেশি ভিড়ের মধ্যে যাবেন না। হাতব্যাগ ও মানিব্যাগ সাবধানে রাখুন। অন্যদিকে নিজের প্রিয়জনের দিকেও খেয়াল রাখুন।

* একটু নিরিবিলি প্রেম করার সুযোগ খুঁজতে গিয়ে ‘যেনতেন’ রেস্তোরাঁয় ঢুকবেন না। খেতে গেলে পরিচিত ও ভালো জায়গাতেই যান।

* সিনেমা দেখুন, রেস্তোরাঁয় খান, বইমেলা ঘুরে আসুন। মাথায় রাখবেন, ঘণ্টা হিসেবে নৌকা ভাড়া নিয়ে বেড়ানোর নাম করেও অনেক রকমের দুর্ঘটনা ঘটে থাকে।

* পাবলিক প্লেসে আপত্তিকর আচরণ করা থেকে বিরত করুন।

* খুব বেশি রাত পর্যন্ত বাইরে ঘোরাঘুরি না করাই উত্তম। রাত বাড়ার সঙ্গে সঙ্গে ছিনতাইসহ নানা রকমের দুর্ঘটনার সম্ভাবনা বাড়ে অনেক এলাকাতেই। নিজে নিরাপদ থাকুন, প্রিয়জনকেও নিরাপদ রাখুন।