মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
৯৯

ভালোবাসা দিবস কাটুক নিরাপদে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ভালোবাসা সপ্তাহের শেষ দিন শুক্রবার। পহেলা ফাল্গুনেই এবার ভালোবাসা দিবস। সে কারণে দিনটির রঙ একটু বেশিই গাঢ়। ছুটির দিন হওয়ায় অনেকেই হয়তো প্রিয়জনকে নিয়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেছেন। কিন্তু যেখানে যাবেন আপনি নিরাপদ তো? অনেক সময় ভয়ানক বিপদের মুখোমুখি হতে পারেন। আপনার জন্য রইলো কিছু পরামর্শ-

* কোথায় যাবেন, সেটা নির্বাচন করুন আগেই। তবে একেবারে নির্জন জায়গায় না যাওয়াই ভালো। বিশেষ দিনগুলোতে এসব স্থানে দুর্বৃত্তরা ওঁত পেতে থাকে।

* খুব বেশি ভিড়ের মধ্যে যাবেন না। হাতব্যাগ ও মানিব্যাগ সাবধানে রাখুন। অন্যদিকে নিজের প্রিয়জনের দিকেও খেয়াল রাখুন।

* একটু নিরিবিলি প্রেম করার সুযোগ খুঁজতে গিয়ে ‘যেনতেন’ রেস্তোরাঁয় ঢুকবেন না। খেতে গেলে পরিচিত ও ভালো জায়গাতেই যান।

* সিনেমা দেখুন, রেস্তোরাঁয় খান, বইমেলা ঘুরে আসুন। মাথায় রাখবেন, ঘণ্টা হিসেবে নৌকা ভাড়া নিয়ে বেড়ানোর নাম করেও অনেক রকমের দুর্ঘটনা ঘটে থাকে।

* পাবলিক প্লেসে আপত্তিকর আচরণ করা থেকে বিরত করুন।

* খুব বেশি রাত পর্যন্ত বাইরে ঘোরাঘুরি না করাই উত্তম। রাত বাড়ার সঙ্গে সঙ্গে ছিনতাইসহ নানা রকমের দুর্ঘটনার সম্ভাবনা বাড়ে অনেক এলাকাতেই। নিজে নিরাপদ থাকুন, প্রিয়জনকেও নিরাপদ রাখুন।