• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন
৬৫

ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন, মালিক-দালালসহ আটক ১১

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ মে ২০২০  

স্বল্প খরচে অপারেশনের প্রলোভন দেখিয়ে পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে এনে ভুয়া চিকিৎসক দিয়ে অপারেশনসহ বিভিন্ন অপরাধে রাজধানীর মোহাম্মদপুরের এক হাসপাতালের মালিক ও দালালসহ ১১ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এছাড়া ভ্রাম্যমাণ আদালত দালাল ও হাসপাতালকে ২২ লাখ টাকা জরিমানা করেছে।

বুধবার (১৩ মে) দুপুর থেকে রাজধানীর মোহাম্মদপুর কলেজগেটের মুক্তিযোদ্ধা টাওয়ারে অবস্থিত প্রাইম হাসপাতালটিতে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, ‘সড়ক দুর্ঘটনায় আহত এক রোগীকে পঙ্গু হাসপাতাল থেকে এই হাসপাতালে আনা হয়। প্রথমে তার সঙ্গে চুক্তি করা হয় ২০ হাজার টাকা। পরে বিভিন্নভাবে দেড় লাখের উপরে খরচ নেওয়া হয়। তারা রোগীদের কম খরচে অপারেশনের আশ্বাসে নিয়ে এসে পাঁচ থেকে সাত গুণ বেশি টাকা হাতিয়ে নিত। তাছাড়া মো. লাবলু নামে একজনকে দিয়ে অপারেশন করানো হয়েছে। যে মূলত ‘ভুয়া ডাক্তার’। এর আগেও আমি তাকে কারাদণ্ড দিয়েছি। আমার আগের ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশাও তাকে একই অপরাধে আটক করে কারাদণ্ড দিয়েছিলেন। জেল থেকে বারবার বেরিয়ে সে একই পেশায় নামে।

তিনি আরও বলেন, ‘পঙ্গু হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে আনার কাজটি করেন বাবু নামে একজন দালাল। হাসপাতালটি রোগীদের কোনো প্রকার টেস্ট না করেই রিপোর্ট দিত। তারা টেস্টের টাকা নিলেও ভুয়া কাগজ প্রিন্ট দিয়ে বের করে দিত। অপারেশন থিয়েটার থাকলেও সেটা ভালো না। পাশের আরেকটি হাসপাতালে রোগীদের অপারেশন করত।

ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে মোট ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে দালাল সর্দার বাবুকে এক বছরের জেল ও ১০ লাখ জরিমানা করা হয়েছে। এছাড়া হাসপাতালটিকে ছয় লাখ, তিন দালালকে ছয় লাখ (দুই লাখ করে) এবং বাকিদের নয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর