• বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৫০৯ আন্তঃরাষ্ট্রীয় সুসম্পর্ক বজায় রেখে এগিয়ে যাচ্ছি : প্রধানমন্ত্রী তিন লাখ ভোটের ব্যবধানে চট্টলার ‘নগরপিতা’ হলেন রেজাউল টিকা কার্যক্রমে ঈদের মতো আনন্দঘন পরিবেশ: স্বাস্থ্যমন্ত্রী আগে নিলে বলবে কাউকে দিলো না: প্রধানমন্ত্রী ৪০তম বিসিএসের ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৫২৮ দেশে সুশাসন প্রতিষ্ঠিত করেছেন প্রধানমন্ত্রী: প্রাণিসম্পদ মন্ত্রী চাল আমদানির ফলে বাজার স্থিতিশীল হয়েছে: কৃষিমন্ত্রী করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু দেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন

ভোলাতেই নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা যাবে: তোফায়েল আহমেদ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেন,আমরা করোনা দুর্যোগের মধ্যে দিয়ে যাচ্ছি। এ থেকে পরিত্রান পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা গুলো পালন করি তাহলে কোন সমস্যা হবেনা পাশাপাশি  করোনা কালীন খাদ্য নিয়ে কোন রাজনীতি না করার জন্য তিনি সবাইকে অনুরোধ করেন। 

আজ সোমবার দুপুর ১ টায় জুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিসিআর ল্যাবের উদ্বোধন কালে ভোলা-১ আসনের সংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ কথা বলেন। এসময় তিনি বলেন, সবাইকে  থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কারন দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। ভোলায় প্রথম দিকে কম ছিলো। এখন বেড়ে তা তিনশ ছাড়িয়েছে। এই ল্যাব এর মাধ্যমে পরীক্ষা করালে মানুষের চিকিৎসা পেতে সহজ হবে।

এসময় তিনি স্থানীয় প্রশাসন এর উদ্দেশ্যে বলেন, সকলকে যেনো মাস্ক পরে সেদিকে খেয়াল রাখতে হবে। এক স্থান থেকে আরে স্থানে না যায় সেদিকে নজরদারি বাড়াতে হবে। জনসমাগম বর্জন,বাজার মনিটরিং করার কথা বলেন । এসময় তিনি আরো বলেন আমরা রাজনৈতিক নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  নেতৃত্বে এই দেশ স্বাধীন করেছি। রাজনীতিকরাই দেশের উন্নয়নসহ সকল কর্মকান্ডে ভূমিকা রেখে চলেছেন। একইসাথে প্রশাসনিক কর্মকর্তারাও নিষ্ঠার সাথে কাজ করছেন।

তোফায়েল আহমেদ বলেন,প্রধানমন্ত্রী অত্যন্ত সুন্দর পদ্ধতিতে গরীব মানুষের মাঝে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন। এই টাকা যেন সঠিকভাবে তাদের কাছে পৌঁছে যায় প্রশাসনকে তৎপর থাকতে হবে। কেউ যেন গরীবেরটা  নিয়ে যেতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।  

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশে ব্যাপক ভাবে ত্রাণ তৎপরতা চালানো হচ্ছে। ভোলাতেও ৪০ হাজার মানুষকে আমি খাদ্য সহায়তা প্রদান করেছি। দল-মত নির্বিশেষে সকল গরীব মানুষ যাতে ত্রাণ পায় সেই ব্যবস্থা গ্রহন করতে হবে। ত্রাণ নিয়ে যাতে কেউ রাজনীতি করতে না পারে,সে ব্যাপারেও তিনি সকলকে সর্তক করে দেন। তিনি যার যার সামর্থ অনুয়ায়ী ত্রাণ নিয়ে দুস্থ মানুষের পাশে দাড়াতে সকলের প্রতি অনুরোধ জানান।
সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়ে তোফায়েল আহমেদ আরো বলেন, বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত অসহায় মানুষদের এসব ত্রাণ পৌছে দিতে হবে। কারো সাথে যেন কারো স্পর্শ না হয়।  

তোফায়েল বলেন, সারাদেশেই সংসদ সদস্যরা করোনা দূর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে। ব্যাক্তি উদ্যেগ ও সরকারিভাবে ব্যাপক ত্রাণ দেয়া হচ্ছে। এসময় সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান তিনি।
ভোলা এখন পর্যন্ত ৪০ হাজারারে বেশি ত্রান দেয়া হয়েছে। ঈমাম,শিক্ষকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে প্রধানমন্ত্রীর উপহার পৌছে দেয়া হয়েছে। যারা বাদ পরছে তাদের তালিকা করে খাদ্য সহায়তা পৌছে দিতে হবে। মানুষের পাশে মানুষকে দাড়াঁতে হবে। সকলে সম্মেলিত প্রচেষ্টা থাকলে কেউ খদ্য সংকটে থাকবেনা বলে উল্লেখ্য করেন। 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা জেলার দায়িত্ব প্রাপ্ত সচিব পরিকল্পনা কমিশনের সদস্য আবুল কালাম আজাদ, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিনটুলু, সিভিল সার্জন রতন কুমার ঢালী।

২৫০ শয্যা ভোলা জেনারেল হাসপাতালের ২য় তলায় এ ল্যাব নির্মান করা হয়েছে। আগামী কাল থেকে দুইজন ল্যাব কনসালটেন্ট, ৪ জন ডাক্তার ও ১২ জন টেকনোলজিস্ট দিয়ে প্রথম ধাপে এর কাজ শুরু হওয়ার কথা রয়েছে। দিনে ১৮৮ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে পারবেন এবং ২৪ ঘন্টার মধ্যে  ফল জানিয়ে দেয়া হবে। করোনা পরীক্ষার জন্য কোন ফি দিতে হবে না বলে জানায়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই  ল্যাবে জেলার প্রতিটি  উপজেলার ও অন্যান্য বুথ থেকে নমুনা সংগৃহীত নমুনা পরীক্ষা করে দ্রুত  রিপোর্ট প্রদান করা হবে।