• মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮
১৬৪

ভোলার মাঝের চরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

ভোলা প্রতিনিধিঃ
ভোলার সদরের কাচিয়া ইউনিয়নের মেঘনা নদীল মাঝে অবস্থিত মাঝের চরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্থ ২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আ’লীগের ১নং যুগ্ম সম্পাদক মোঃ জহুরুল ইসলাম নকীব ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, শুকনো খাবার বিতরণ করেন।

কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়া উদ্দিন সহ জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকবৃন্দ।

কাচিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব বলেন, কাচিয়া ইউনিয়নের মাঝের চর এলাকাটি মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন হওয়ায় ঝড় জলোচ্ছ্বাসে এখানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এখানের বাসিন্দারা জীবিকা নির্বাহের জন্য এই চরে ধান, ক্যাপসিক্যাম, শসা, রেখা, মরিচ চাষাবাদ করে। ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে এখানে প্রায় ১৫ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়ে গেছে। এতে প্রায় ১০০ কোটি টাকার ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও কয়েকটি ঘরবাড়ী বিধ্বস্ত হয়েছে। ভোলা সদর উপজেলার সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মাঝের চরে। চরের যেসব পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের একটি তালিকা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০০ পরিবারের মাঝে চাল, ডাল, চিনি, তেল সহ শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন বলেন, ভোলা সদরের কাচিয়া ইউনিয়নের মাঝের চর এলাকাটি মেঘনার মাঝখানে হওয়ায় এখানে ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে বেশি ক্ষতি হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ২০০ পরিবারের মাঝে বরাদ্দকৃত ত্রাণ বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষকদের একটি তালিকা করে সরকারিভাবে তাদেরকে সহযোগীতা করা হবে বলে তিনি জানান।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর