• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
৩৩৬

ভোলায় হেল্পলাইন ১০৯ এর কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সেমিনার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

ভোলা প্রতিনিধি ॥ 
নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ন্যাশনাল টোলফ্রি হেল্পলাইন ১০৯ ও ওয়ান-স্টপ ক্রাইসিস সেলের কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।
‘মুজিব বর্ষের প্রত্যয় নারী ও শিশু নির্যাতন আর নয়’ এই শ্লোগানকে সামনে রেখে  বুধবার (১৮ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। ১০৯ টোলফ্রি হেল্পলাইন ফর উইমেন এন্ড চিলড্রেন ইন সার্ক মেম্বার স্টেটস (বাংলাদেশ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সেমিনারে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ভোলা জেলা এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান, ভোলা সরকারি শেখ ফজিলাতুন্নেছা মজিব  কলেজের অধ্যক্ষ প্রফেফসর  মোহাম্মোদ ইসরাফীল, ভোলা সিভিল সার্জেন ডা: রতন কুমাড় ঢালী,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো: আতাহার মিয়া প্রমুখ। 

সেমিনারে জেলা পর্যায়ের কর্মকর্তা, নারী জনপ্রতিনিধি,শিক্ষক, ইমাম ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার অর্ধশতাধিক প্রতিনিধি অংশ নেয়।সেমিনারে বক্তারা, ১০৯ এবং নির্যাতনের শিকার নারী ও শিশুর সহায়তায় নানা পরামর্শ প্রদান করা হয়। এছাড়া এই নম্বরে বিনা পয়সার কল করে সেবা নেয়া যাবে। পরিচয় গোপন রাখা যাবে। ইতোমধ্যে অনেকেই এ সেবা গ্রহন করে উপকৃত হয়েছেন বলে বক্তারা উপস্থিত সকলকে অবগত করেন। ব্যাপক প্রচারের মাধ্যমে এ সেবা নিশ্চিত করতে পারলে নারী ও শিশু নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধ হবে বলে অভিমত দেন সবাই।
 

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর