শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় ৪ জেলে গুলিবিদ্ধ, আটক ৪ বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা আবুধাবি থেকে দেশের পথে প্রধানমন্ত্রী ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক রিট খারিজ, নির্ধারিত তারিখেই হচ্ছে ঢাকার দুই সিটি নির্বাচন
১০৫

ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, দস্যু আটক

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ভোলার মেঘনায় অপহরণের ২৪ ঘণ্টা পর ২ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এ ঘটনায় আটক করা হয়েছে এক দস্যুকে। 

সোমবার (১৩ জানুয়ারি) দিনগত রাতে মেঘনার ভোলার চর নামক এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরীহাট এলাকার মনির ও করিম। আটক দস্যুর নাম সাজু, তার বাড়ি সদরের রাজাপুর ইউনিয়নে।

কোস্টগার্ড দক্ষিন জোনের অপানেশন অফিসার লে. ওয়াসিম  আকিব জাকির জানান, গত রবিবার ১২ জানুয়ারি রাতে ভোলার চর মেঘনা নদীতে মাছ শিকার করছিল ওই দুই জেলেসহ ৬ জেলে। এসময় জলদস্যুরা তাদের উপর হামলা চালিয়ে ৪ জনকে আহত করে দুই জেলেকে অপহরণ করে নিয়ে যায়। পরে মোবাইল ফোনের মাধ্যমে জেলেদের পরিবারের কাছে মুক্তিপন দাবী করেন। গতকাল সোমবার দুপুরে ইলিশার জনতা বাজারে মুক্তিপনের টাকা লেনদেনের সময় জলদস্যু  মোঃ সাজু (৪০) কে আমরা আটক করি।
তিনি আরো জানান, জলদস্যু সাজুর দেওয়া তথ্য অনুয়ায়ী আমর সোমবার রাতে ভোলার চরে অভিযান চালিয়ে হাত পা ও চোখ বাধা অবস্থায় মনির ও করিম নামে দুই জেলেকে উদ্ধার করি। তাদের চিকিৎসা দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের গোয়েন্দা বিভাগের সদস্য দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আটক দস্যুকে মঙ্গলবার ভোলা থানায় সোপর্দ করে একটি মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরো খবর