• মঙ্গলবার   ২০ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী

ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

 ভোলা প্রতিনিধিঃ
‘করোনা কালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব' এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।

জেলা প্রশাসন ভোলা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সংস্থা সিআরএসএস- কেএনএইচ-সিএফসিডিপি ভোলার এর অংশ গ্রহনে আজ ৮ মার্চ (সোমবার) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার এর সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী  চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ-পরিচালক মো: ইকবাল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান। তালহা তালুকদার বাঁধন এর উপস্থাপনায় এসময় আরো বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী  বেগম। এসময় উপস্থিত ছিলেন-বেসরকারি উন্নয়ন সংস্থা প্রজেক্ট অফিসার সিআরএসএস রাশেদ খান, সৌভন বিশ্বাস,কমিউনিটি ফ্যাসিলেটর  মো: তারেক প্রমুখ।  

এসময় জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী  চৌধুরী বলেন, ভোলা হবে ইভিটিজিং ও বাল্য বিবাহ মুক্ত জেলা। এই জেলা বাল্য বিবাহ রোধে প্রশাসন সব সময় জিরো টলারেন্স ভূমিকায় কাজ করবে।

তিনি তার বক্তব্যে বলেন, সৃস্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে। তিনি সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান  থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে,ভাই) কে কোন  ইভটিজিং না করতে উদ্ধুদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন তার কর্মকালে ভোলা হবে আরো ইভটিজিং মুক্ত, বাল্যবিয়ে মুক্ত। নারীদের উন্নয়নে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরকে সাথে নিয়ে ব্যাপক কাজ করা হবে নারীদের উন্নয়নে। এসময় উপস্থিত ছিলো জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের  সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।