• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার

ভোলায় আলোচনা ও পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হলো শিশু দিবস 

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় আলোচনা ও পুরস্কার বিতরনের মাধ্যমে শেষ হলো  বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০।

আজ ১১ অক্টোবর (রবিবার) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাপনী আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক। এসময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস,উপজেলা শিল্পকলা একাডেমি সম্পাদক আবিদুল আলম, ভোলা’স স্পেশাল চিলড্রেন স্কুল পরিচালক জাকিরুল হক,বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ভোলার প্রধান শিক্ষক মো: কবির হোসেন,সাংবাদিক আদিল হোসেন তপু। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন জেলা শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকু।

সমাপনী আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক বলেন, সন্তানদের সাথে ভালো আচরন করতে হবে। মনে রাখতে হবে তারা যা দেখে তাই শেখে। তাই তাদের সামনে আপনি যা বলবেন যা করবেন তারা তাই শেখেবে। অন্যকে কটু করে কথা বললেও অথবা কারো সম্পর্কে তার সামনে খারাপ কথা বললে তারা তারা সেটাই শেখবে আর আপনি আপনার বাবা মায়ের সম্মান না করলে তারা তাই শেখবে। তাই সন্তানকে ভালো ভাবে মানুষ করতে হলে আমাদের আচার আচরনে পরিবর্তন আনতে হবে। আপনার সন্তানকে বইয়ের মধ্যে শুধু সীমাবদ্ধ না রেখে তাকে বিশ্ব দেখতে দিন এই অপরূপ পৃথিবীর সৌন্দর্য্যে উপভোগ করতে দিন।

আলোচনা সভা শেষে ৫ অক্টোবর থেকে চলা বিভিন্ন প্রতিযোতিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি সহ অন্যান্য অতিথিরা।