• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী

ভোলায় আলোচনা ও পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হলো শিশু দিবস 

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় আলোচনা ও পুরস্কার বিতরনের মাধ্যমে শেষ হলো  বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২০।

আজ ১১ অক্টোবর (রবিবার) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাপনী আলোচনাসভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক। এসময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস,উপজেলা শিল্পকলা একাডেমি সম্পাদক আবিদুল আলম, ভোলা’স স্পেশাল চিলড্রেন স্কুল পরিচালক জাকিরুল হক,বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ভোলার প্রধান শিক্ষক মো: কবির হোসেন,সাংবাদিক আদিল হোসেন তপু। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন জেলা শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক মশিউর রহমান পিংকু।

সমাপনী আলোচনা সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক বলেন, সন্তানদের সাথে ভালো আচরন করতে হবে। মনে রাখতে হবে তারা যা দেখে তাই শেখে। তাই তাদের সামনে আপনি যা বলবেন যা করবেন তারা তাই শেখেবে। অন্যকে কটু করে কথা বললেও অথবা কারো সম্পর্কে তার সামনে খারাপ কথা বললে তারা তারা সেটাই শেখবে আর আপনি আপনার বাবা মায়ের সম্মান না করলে তারা তাই শেখবে। তাই সন্তানকে ভালো ভাবে মানুষ করতে হলে আমাদের আচার আচরনে পরিবর্তন আনতে হবে। আপনার সন্তানকে বইয়ের মধ্যে শুধু সীমাবদ্ধ না রেখে তাকে বিশ্ব দেখতে দিন এই অপরূপ পৃথিবীর সৌন্দর্য্যে উপভোগ করতে দিন।

আলোচনা সভা শেষে ৫ অক্টোবর থেকে চলা বিভিন্ন প্রতিযোতিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি সহ অন্যান্য অতিথিরা।