সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার
১৪৫

ভোলায় উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে ‘স্টুডেন্ট কেবিনেট’ নির্বাচন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  

ভোলায় উৎসব মুখর পরিবেবেশের মধ্যে দিয়ে দুইশতাধিক  শিক্ষা প্রতিষ্ঠানে ‘স্টুডেন্ট কেবিনেট’ নির্বাচন অনুষ্ঠিত হয়।‘স্টুডেন্ট কেবিনেট’ নির্বাচন  স্কুল এবং মাদ্রাসায় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেনির শিক্ষার্থীরা নিজেরা ভোট ও নির্বাচন পরিচালনা করে প্রার্থী নির্বাচন করেন।সরোজমিনে গিয়ে দেখা যায় যে,শনিবার সকাল ৯টা থেকে একযোগে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সুষ্ঠু-সুন্দর পরিবেশে লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থীদের ভোট দিতে দেখা গেছে। সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে শিক্ষার্থীরা লাইন ধরে শৃঙ্খলভাবে নিজেদের ভোট প্রদান করছেন। একই সঙ্গে এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ প্রাপ্ত  শিক্ষার্থীদের তত্ত্বাবধানে ভোটগ্রহন চলতে দেখা যায়।
শিক্ষার্থীরা জানায়,এই নির্বাচনের মাধ্যমে ছোট বেলা থেকে গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে উঠছে তাদের। কিভাবে আগামীতে দেশ পরিচালনা করা যাবে সে বিষয়েও সম্যক ধারনা পাচ্ছেন তারা।   ভোলা সরকারি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সালাউদ্দিন  জানান,ভবিষ্যতে জনপ্রতিনিধি এবং দেশ শাসনে অভ্যস্ত  করার জন্য এই নির্বাচনের আয়োজন করে শিক্ষা মন্ত্রণালয়।
তিনি আরো জানান, ষষ্ঠ থেকে দশম শ্রেনি পর্যন্ত মোট ১০টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে বিজয়ী হবে আটজন। আর যারা নির্বাচনে বিজয়ী হবে তারা স্কুলের প্রধানসহ শ্রেনি শিক্ষকদের নিয়ে বিদ্যালয়ের উন্নয়ন, পরিষ্কার-পরিচ্ছন্নতা,ইভটিজিং,বাল্যবিয়ে,প্রজনন স্বাস্থ্যসহ বিভিন্ন বিষয়ে সমন্বয় করবে বলেও জানান তিনি।
এদিকে ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ‘স্টুডেন্ট কেবিনেট’ নির্বাচন বিজয়ী হয়েছেন ৬ষ্ঠ শ্রেনি শিক্ষার্থী তাসফিয়া রশিদ তমা,উম্মে কুলছুম হিয়া,৭ম শ্রেনির তানসিন আহমেদ অর্নি,ইফরাত জাহান ইশান,৮ম শ্রেনির বিবি আচিয়া চাদঁনী,৯ম শ্রেনির মহিমা আক্তার অহনা, ১০ শ্রেনির তাসনিম আজিজ রিমি,তাসনিয়া তানজিম এলিন বিজয়ী লাভ করেন।  

এই বিভাগের আরো খবর