• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
২৭০

ভোলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসকের ফান্ড গঠন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  


 দেশে চলমান করোনা পরিস্থিতি সামাল দিতে দিন মজুর শ্রমজীবী মানুষের আহার ও বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য ভোলায় বিশেষ তহবিল গঠন করেছেন জেলা প্রশাসক। এ তহবিলে অনুদান পাঠানোর জন্য সোনালী ব্যাংক ভোলা শাখায় “করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছায় অনুদান” নামে একটি একাউন্ট খোলা হয়েছে। যার নং-০৪০১০০২০০০৯২৩। এ নাম্বারে যে কেউ অনুদান প্রদান করতে পারেব। আর এ অনুদনের টাকা দেশে চলমান পরিস্থিতিতে দিনমজুর ও শ্রমজীবী মানুষের জন্য আহার এবং মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা সংক্রান্ত কাজে খরচ করা হবে। সম্প্রতি এ ফান্ডে নগদ এক লাখ টাকা অনুদান প্রদান করেছে বেসরকারি এনজিও সংস্থা ।
ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, দেশে চলমান করোনা পরিস্থিতিতে বিশেষ করে যারা দিন মজুর তারা খুব অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে ভোলা জেলাটি উপকূলীয় অঞ্চলে হওয়ায় এখানকার শ্রমজীবী মানুষ খুব কষ্টে দিন কাটাচ্ছে। এ অবস্থায় সরকারে পক্ষ থেকে জেলা প্রশাসনের মাধ্যমে প্রায় ১০ হাজার শ্রমজীবীকে খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে। এর পরও তাদের পরিপূর্ণভাবে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সেবা দেয়ার জন্য এ ফান্ড গঠণ করা হয়েছে। এ ফান্ডের টাকা শুধু করোনা সম্পর্কিত কাজে ব্যবহার করা হবে। তাই দেশের এ পরিস্থিতিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর