• বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১০ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে যেন কেউ না খেলে: প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবর্তনে ফের বিশ্ব নেতাদের সহযোগিতা কামনা আজ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ২৪ জুন শর্তসাপেক্ষে কক্সবাজারে খুলছে হোটেল পরিকল্পিতভাবেই এগোচ্ছি : প্রধানমন্ত্রী আগামী মাস থেকে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকা: মন্ত্রী মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন

ভোলায় কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ মে ২০২১  

ভোলা প্রতিনিধি:
ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চর কালি গ্রামে গরীব ও অসহায় কৃষক মোঃ আবুল কাসেমের ৫০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলো ওই ইউনিয়নের ছাত্রলীগের নেতা-কর্মীরা।

রোজা রেখে আজ শুক্রবার (৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ভেদুরিয়া ইউনিয়নের ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মোঃ তপু রায়হানের নেতৃত্বে ওই ইউনিয়নের প্রায় ১০/১২ জন ছাত্রলীগ নেতা-কর্মী কৃষক আবুল কাসেমের ক্ষেতের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দেয়।

কৃষক মোঃ আবুল কাশেম জানান, অনেক কষ্ট করে বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋন নিয়ে ৫০ শতাংশ জমিতে ইরি ধানের চাষ করি। ক্ষেতের ধান কয়েকদিন আগেই পেঁকে গেছে। কিন্তু টাকার অভাবে ক্ষেতের ধান কাটে মড়াই করে ঘরে তুলতে পারছিলাম না। ভেবেছিলাম এ ধান আর ঘরে তুলতে পারবো না। আর ঋনের টাকাও পরিশোধ করতো পারবো না। হয়তো অসহায় হয়ে পালিয়ে থাকতে হবে। কিন্তু আমাদের ইউনিয়নের ছাত্রলীগের নেতা-কর্মীরা আমার কষ্টের কথা শুনে এগিয়ে আসে।

তিনি আরো জানান, তারা রোদের মধ্যে অনেক কষ্ট করে ক্ষেতের ধান কেটে মাড়াই করে আমার ঘরে তুলে দিয়েছি। তাদের কারণে বিনা পয়সায় ধান আমার ঘরে এসেছে। আমি তাদের জন্য অনেক দোয়া করছি।

ভেদুরিয়া ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মোঃ তপু রায়হান  জানান, গতকাল বৃহস্পতিবার (৬ মে) রাতে আবুল কালাম নামে কৃষকের দুঃখের কথা শুনেছি। তারপর আমি আমাদের ইউনিয়নের ছাত্র-ছাত্রী কয়েকজন নেতা-কর্মীদের জানালে তারা আমার সাথে একমত হয়। পরে আমরা আজ শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই কৃষকের ৫০ শতাংশ জমির ধান কাটি এবং ধান মাড়াই করার মেশিং ভাড়া করে এনে মাড়াই করে তার ঘরে তুলে দিয়েছি।

তিনি আরো জানান, যে কোন ভালো কাজের সাথে আমরা ছাত্রলীগ রয়েছি এবং থাকবো। মানুষের উপকারে আমরা সব সময় নিয়োজিত রয়েছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, ওই ইউনিয়নের ছাত্র লীগ কর্মী মোঃ মোঃ রাকিব, মোঃ শাকিল, মোঃ তপু, মোঃ অনিক, মোঃ আকতার, মোঃ আল-আমিন, মোঃ ইসমাইল হোসেন তপু, মোঃ হাসনাই, আশিকসহ প্রমূখরা।