• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ভোলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধি ॥
“ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ স্লোগানকে সামনে নিয়ে ভোলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পাইন এর উদ্বোধন করা হয়। রবিবার (৪ অক্টোবর ) সকালে  ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের উকিল বাড়ী কমিউনিটি ক্লিনিকে এই ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সিভিল সার্জেন ডা: মো: ওয়াজেদ আলী। এসময় আরো উপস্থিত ছিলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মনিরুজ্জামান আহমেদ প্রমুখ।
স্বাস্থ্য বিভাগ ভোলা সদর উপজেলার  উদ্যোগে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্ঠি সেবা স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে জেলায় ১০ টি স্থায়ী কেন্দ্র সহ মোট ১৬৯০ টি কেন্দ্রে  ২ সপ্তাহ ব্যাপী একযোগে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ বছর ৬ থেকে ১১ মাস বয়সী ৩১ হাজার ৬৭৭ শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ বছর বয়সী ২ লাখ ৪০ হাজার ৬২৯জনকে লাল রংয়ের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে শিশুদের লাল ও নীল রঙয়ের ক্যাম্পসুল খাওয়ানো হবে।
 জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পাইন এর উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, শিশুর সুরক্ষার দায়িত্ব পিতা-মাতার। শিশুর বেড়ে ওঠার পেছনে টিকা কার্যকর ভূমিকা পালন করে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কোন শিশু যেন বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে।তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ এখনও শেষ হয়নি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিদের্শনা মেনে মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে অনুরোধ করেন।