• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী টেকনাফে সমুদ্র থেকে বাংলাদেশি ৭ জেলে উদ্ধার

ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২০ উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ ১৫ অক্টোবর (বৃহস্পতিবার)  জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ভোলার আয়োজনে জেলা প্রশাসনের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এসময়  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজিত কুমার হাওলাদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলো, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আকমল হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মাধব চন্দ্র দাস,  প্রেসক্লাব সম্পাদক অমিতাভ রায় অপু প্রমুখ। 

এসময় বক্তারা বলেন,পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। পরিবার থেকে পরিস্কার পরিচ্ছন্নতার অনুশীলন শুরু করতে হবে। যে পরিস্কার পরিছন্ন থাকে নিয়ম মেনে সঠিক সময়ে হাত ধৌত করে সে অনেক অসুখ থেকে বেঁচে থাকে তা করোনা আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। আমাদের ৫ সময়ে হাত ধৌত করতে হবে নিজে পায়খানা থেকে আসার পরে,খাওয়ার আগে, বাচ্চাকে খাওয়ানোর আগে এবং বাচ্চাকে শৌচ করানোর পরে,রান্না করার আগে। আমাদের টয়লেট সব সময় পরিস্কার এবং শুকনো রাখতে হবে। এসকল ছোট ছোট জিনিস মেনে চললে আনেক রোগ থেকে বেঁচে থাকবো আমরা।

পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ,প্লান ইন্টারন্যাশনাল,সেইন্ট বাংলাদেশ এবং ইউকে এইড এর আয়োজনে সচেতনতা তৈরীতে হাত ধোয়ার কৌশল প্রদর্শন করা হয়।