• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর

ভোলায় তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত 

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় আলোচনা ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের প্রবীণ  নেতা সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদের ৭৮তম জন্মদিন পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ হল রুমে জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে বৈরী আবহাওয়া উপেক্ষা করে দলীয় ও অঙ্গসংগঠনের কয়েক শত নেতাকর্মী অংশগ্রহণ করেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ঢাকার বাসা থেকে টেলিকনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ বলেন, ভোলার একটি অখ্যাত অজপাড়া গাঁয়ে আমার জন্ম। খুব কষ্ট করে লেখা পড়া করে বড় হয়েছি। তোফায়েল আহমেদ আরও বলেন, আমার জীবনের শ্রেষ্ঠ দিন ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি। কারণ সেদিন শেখ মুজিবুর রহমানকে রেসকোর্স ময়দানে ১০ লক্ষ মানুষের সমাবেশে 'বঙ্গবন্ধু' উপাধীতে ভুষিত করেছি। তোফায়েল আহমেদ আরও বলেন, আমার জীবন ধন্য, আমি বঙ্গবন্ধুর মত একজন মহান নেতার স্নেহ, আদর ও ভালবাসা পেয়েছি। আমার জীবনে আর কিছু চাওয়া পাওয়ার নেই। বাকী জীবনটা বাংলাদেশের মানুষের সেবায় উৎসর্গ করলাম। আমার সকল প্রাপ্তি বঙ্গবন্ধুকে নিয়ে। এ সময় তিনি বঙ্গবন্ধুর সঙ্গে তার জীবনের বিভিন্ন স্মৃতিময় মুহূর্ত তুলে ধরেন। 

আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাক জহুরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছসহ আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তোফায়েল আহমেদ এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ভোলা কোর্ট জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাকসুদ ইলাহী।