• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

ভোলায় নানা আয়োজনে গণতন্ত্রের বিজয় দিবস উদযাপিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০  

 

ভোলা প্রতিনিধিঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের দ্বিতীয় বর্ষপূর্তি  ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে  ভোলায় আনন্দ র‌্যালি ও সমাবেশ করেছে ভোলা জেলা আওয়ামী লীগ। বুধবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের বাংলাস্কুল মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। এ সময় তিনি আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন ও অর্জন তুলে ধরেন।

তিনি বলেন,২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় প্রদান করে টানা তৃতীয় বারের মতো ক্ষমতায়  দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। যারা স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে জনগণ সরাসরি প্রত্যাখ্যান করে দেশের মানুষ।

এসময় তিনি আরো বলেন, বিএনপি এখন ভুলের রাজনীতি করে চলেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি যদি বিএনপি নির্বাচনে অংশ নিত তাহলে বিএনপির আজকে এই অবস্থা হতোনা। ২০১৮ সালের আজকের এই দিনে সংসদ নির্বাচন হয়েছিলো অবাধ এবং নিরপেক্ষ। সেই নির্বাচনে ১৯৭০ সালের মত আমরা ব্যাপকভাবে বিজয়ী হয়েছি। বিএনপি দোটানায় ছিলো নির্বাচন করবে কি করবেনা। তাই বিএনপির আজকে করুণ অবস্থা।

তোফায়েল বলেন, গত পরশু দিন দেশে প্রথম ধাপে অবাধ ও নিরপেক্ষভাবে পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মানুষ ৬৫ শতাংশ ভোট প্রদান করেছে এই নির্বাচনে। সামনের পৌর নির্বাচনগুলোও অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলশ পরিশ্রম করে চলেছেন। তিনি এই করোনাকালেও যেভাবে গরিব-দুখি মানুষের পাশে দাড়িয়েছেন, ব্যবসায়ীদের পাশে দাড়িয়েছেন যা অকল্পনীয়।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পদ্মা সেতুর স্বপ্ন দেখেছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা ব্রীজ দৃশ্যমান করে সেই স্বপ্ন পূরণ করেছেন। প্রধানমন্ত্রী প্রত্যেক দিন মিটিং করেন, মানুষের সাথে কথা বলেন।
জাতির পিতার ঘনিষ্ট এই সহচর ভোলার বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে আরো বলেন, ইতোমধ্যে আমরা ভোলার নদী ভাঙ্গণ বন্ধ করার আপ্রাণ চেষ্ট করে সফল হয়েছি। ভোলা-বরিশাল সেতুর কাজ অচিরেই শুরু করা হবে। ভোলা থেকে চরফ্যাসন পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। দুর্গম চারাঞ্চলেও বিদ্যুৎ সুবিধা পৌঁছে গেছে।

জেলা আওয়ামী লীগ’র আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো: দোস্ত মাহমুদ। আরো বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: মোফারেফ হোসেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মো: ইউনুছ হাজ্বী।

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক  এনামুল হক আরজু,ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম, ভোলা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো: সফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।  পরে বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মীর অংশগ্রহন আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন  করে  দলীয় কার্যলয়ে  গিয়ে  শেষ হয়।