• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ২৮ জেলে আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

ভোলা প্রতিনিধি:

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভায়াশ্রমে মাছ ধরায় ২৮ জনকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) রাত ১২ টা থেকে দিনব্যাপী ভোলা সদর উপজেলার মেঘনা নদী অভিযান পরিচালনা করে এদের আটক করা হয়। জাটকা সংরক্ষণে চলমান অভিযানের অংশ হিসাবে আজ সদর উপজেলার ধনিয়া ও ইলিশা এলাকায় অভিযান চালায় মৎস্য বিভাগ ও জেলা পুলিশ । এদের কাছ থেকে ৫ কেজি পোয়া মাছ ও অবৈধ ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

আটককৃত জেলেদের ২৮ জনের মধ্যে ১৪জন অপ্রাপ্ত বয়স থাকায় তাদের ২নং ইলিশা ইউনিয়নের ইউপি মেম্বার কামাল হোসেন এর জিম্মায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আটক কৃত অন্য ১৪ জনকে ৫ হাজার টাকা করে ৭০ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান জরিমানা করেন।

অভিযান পরিচালনা করেন ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা প্রথিক দে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান বলেন নিষেধাজ্ঞা সময়ে অভায়াশ্রমে মাছ ধরার আপরাধে ২৮ জন জেলেকে আটক করা হয়েছে। এদেরকে মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের মৎস্য সংরক্ষণ অভিযান চলমান থাকবে।