• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৫ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করা হবে: আ`লীগ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক জামায়াত-শিবিরের ৮ নেতাকর্মী আটক করোনায় প্রাণ গেল আরও ৬৫ জনের, শনাক্ত ১৭৩৯ ‘লকডাউন’ বাড়লো ১৬ মে পর্যন্ত অর্থবিত্তে বড় হলেও সত্য সংবাদ পরিবেশন হওয়া উচিত: তথ্যমন্ত্রী জনস্বার্থে মামলার নামে জনমনে ভীতি ছড়াবেন না: হাইকোর্ট

ভোলায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রি শুরু

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে ভোলায় ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস ভ্রাম্যমাণ পদ্ধতিতে বিক্রি শুরু হয়েছে।
সকালে ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন  ভোলা জেলা প্রশাসক  মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।  
জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর,মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায়  এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। জেলা ও উপজেলার বিভিন্ন পয়েন্টে বাজার মূল্যে ধরে দুধ,ডিম,মাংস বিক্রি করা হবে।

করোনা পরিস্থিতিতে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত জেলার ৭টি স্থানে ডেইরি ও পোলট্রি অ্যাসোসিয়েশন সহ প্রান্তিক  খামারিদের সম্পৃক্ত করে ভ্রাম্যমাণ পদ্ধতিতে দুধ, ডিম ও মাংস  বিক্রি অব্যাহত  রাখবে  জেলা প্রাণিসম্পদ দপ্তর। এর মাধ্যমে  ভ্রাম্যমাণ পদ্ধতিতে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রির সুযোগ পাবেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল,ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান, ভেটেরিনারি ডা.শাহীন মাহামুদ, বাংলাদেশ ডেইরী ফার্মার্সা এসোসিয়েশন (বিডিএফএ) ভোলা জেলা সাধারন সম্পাদক জসীম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান খোকন প্রমুখ।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীৎ কুমার মন্ডল জানান, ক্ষতিগ্রস্ত খামারের পণ্য সহজে বিক্রির ব্যবস্থা এবং করোনা পরিস্থিতি ও পবিত্র রমজান মাস উপলক্ষে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে এসব জিনিস সহজে কিনতে পারেন এবং বাজার নিয়ন্ত্রণে রাখতেই এ ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে। প্রতিদিন ৭ টি উপজেলায় ভ্র্যাম্যমাণ ট্রাক টানা ৪৫ দিনে  দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে। এতে দুধ বিক্রি করার টার্গেট হচ্ছে ৫ হাজার মিটার দুধ আর ১০ হাজার ডিম বিক্রি করার টার্গেট রয়েছে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী মাংস বিক্রি করবো। বাজার মূল্যের চেয়ে কম মূলে বিক্রি করা হবে।