শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ২০ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী
৩১৮

ভোলায় পন্যের দাম বেশি রাখায় ১৯ ব্যবসায়ীকে জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

ভোলা প্রতিনিধি
করোনা-আতষ্কে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বেশি রাখা ও  মজুদ করায় ১৯ ব্যবসায়ীকে অর্থদন্ড করা হয়েছে। আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত ভোলাসহ বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ২ লাখ ২২ হাজার টাকা জরিবানা আদায় করে। দুপুরে ভোলা সদরের খাল পাড়  এলাকায় ও পরানগঞ্জ এলাকায় পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১২ ব্যবসায়ীর ২ লাখ ২২ হাজার টাকা জরিমানা করেছে।

জেলা প্রশাসক এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার  পিয়াস চন্দ্র দাশ ও নাদির হোসেন শামীম যৌথ ভাবে ভ্রামমাণ আদালতের অভিযানে পরিচালনা করেন। এসময় তারা জানায়,করোনা-আতষ্কের এ সময় হঠাৎ এক শ্রেনির ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রির অভিযোগে এর ভিত্তিতে চাউল বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় কৃষি বিপনন আইন-২০১৮ অনুযায়ি-মূল্যতালিকা প্রদর্শন না করা,নিত্য প্রয়োজনীয় দ্রব্যর বেশি দাম রাখা,অতিরিক্ত মজুদ রাখার অপরাধে- মেসার্স রাইহান ট্রেডার্স এর ব্যবসায়ী আব্দুর রাজ্জাক লাল মিয়াকে ১  লাখ টাকা,মঞ্জুর মোরশেদকে  ৭০ হাজার টাকা, মেসার্স উমর ট্রেডার্স এর মো: মিজানকে ৫ হাজার টাকা,আব্দুল্লাহ রাইস এর ইকবাল হোসেনকে ৫ হাজার, মেসার্স তিহান ট্রেডার্স এর জাহিদুল ইসলামকে ১০ হাজার টাকা জরিবানা আদায় করা হয়।

এছাড়াও পেয়াজ ব্যাবসায়ী জামাল হোসেন ৩ হাজার টাকা,মো: জুয়েল ২ হাজার টাকা,বাবুল ২ টাকা জরিবানা আদায় করে পেয়াজ এর অতিরিক্ত মূল্য নেয়ার অপরাধে তাদের এই জরিবানা আদায় করা হয়। অপরদিকে লালমোহন উপজেলায় করোনা ভাইরাসকে কেন্দ্র করে চাল, পিয়াজ, আলুসহ কয়েকটি পণ্যের দাম বাড়িয়ে বিক্রি করায় ৭ ব্যবসায়ীর ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি। শনিবার সকালে লালমোহন পৌর শহরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে কোনো ব্যবসায়ী চালা-পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বেশী দামে বিক্রি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। বাজার নিযন্ত্রন করতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর