• শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেট্রোরেলের অগ্রগতি ৬১ শতাংশ : কাদের ‘শিশুবক্তা’ রফিকুল ৭ দিনের রিমান্ডে সম্মিলিত প্রয়াসে করোনা একদিন পরাজিত হবে: কাদের দেশে করোনায় আরও ৯৫ প্রাণহানি প্রকৌশলে গুচ্ছ পদ্ধতির ভর্তি আবেদন শুরু ২৪ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় আরও ১১ জন গ্রেফতার চুক্তিভিত্তিক বিয়ের বৈধতা নেই: হক্কানী আলেম সমাজ করোনায় প্রাণ গেল আরও ৯১ জনের নারায়ণগঞ্জকাণ্ডে মামুনুলের সম্পৃক্ততা আছে: সিআইডি বিএনপির আমলে যে সার ৯০ টাকা ছিল আজ তা ১২ টাকা : প্রধানমন্ত্রী করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী

ভোলায় প্রথম দিনেই করোনা ভাইরাসের ভ্যাকসিন নিলেন ২৪৭ জন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধি:
ভোলায় করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। উদ্বোধনী দিনে জেলায় করোনা ভ্যাকসিন নেয়ার জন্য ৩২৭ জন নিবন্ধন  করলেও টিকা নিয়েছেন  ২৪৭ জন। জেলায় প্রাথমিক ভাবে ১৬ টি বুথের মাধ্যমে এই টিকা দেওয়ার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জেলায় প্রথম দিনে করোনার টিকা গ্রহণ করেন ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার। ভ্যাকসিন নিয়ে সবাই সুস্থ রয়েছেন। এর আগে ভোলা সদর হাসপাতালে  করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রোখেন,জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম,হাসপাতালের তত্বাবধায়ক ডা: সিরাজউদ্দিন প্রমুখ। একইসাথে জেলার অন্য ৬ উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভ্যকসিন প্রদান  করা হয়।  ভোলা জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানান, জেলায় প্রথম ধাপে ৬০ হাজার  ডোজ করোনার ভ্যকসিন এসেছে। এর মধ্যে সদর উপজেলায় ১৫ হাজার ডোজ, চরফ্যাশনে ১২ হাজার, বোরহানউদ্দিন, লালমোহন,দৌলতখান উপজেলায় ৯ হাজার ডোজ করে ২৭ হাজার ও তজুমদ্দিন ও মনপুরায় ৬ হাজার করে মোট ১২ হাজার ডোজ ভ্যকসিন দেয়া হবে ৩০ হাজার মানুষের মাঝে। সকাল ৯টা থেকে বিকেল ৩ পর্যন্ক টিকা প্রদান চলবে। সরকারের নির্দেশনা অনুয়ায়ী যাদের কথা বলা হয়েছে তারাই রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ধাপে টিকা পাবেন বলে জানান জেলার স্বাস্থ্য বিভাগের প্রধান এ কর্মকর্তা।

আর করোনা ভ্যাকসিন কার্যক্রম অনুষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, আমরা করোনার ভ্যকসিন দিতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। কারণ বাংলাদেশসহ পৃথিবীর অল্পকিছু দেশে এ ভ্যকসিন দেয়া হচ্ছে। এ ভ্যকসিনটি সারা বিশ্বের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ একটি ভ্যকসিন। এটি অত্যান্ত নিরাপদ। এ পর্যন্ত দেশে যারাই এটি গ্রহন  করেছেন তাদের অসুবিধা দেখা দেয়নি। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক।

জেলার প্রথম করোনার ভ্যকসিন গ্রহনকারী ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার বলেন, আমি অত্যন্ত আনন্দিত ভ্যকসিন গ্রহণ  করতে পেরে। করোনার থেকে সুরক্ষার জন্য ভ্যকসিন একটি ওষুধ। এছাড়াও তার স্ত্রী মিনারা মজুমদারও তৃতীয় ব্যক্তি হিসেবে সদর হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ করেন।অপর ভ্যাকসিন নেয়া প্রফেসার ডা: খাদিজা বেগম বলেন, এখন আর করোনার আতংকে থাকতে হবেনা। নিজেকে নিরাপদ মনে হচ্ছে। তিনি সুস্থ ও ভালো আছেন বলেও জানান।