• মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

  • || ০৫ শাওয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
নেত্রকোনায় বজ্রপাতে ৫ জনের মৃত্যু চোখ বন্ধ করে বিদেশি পরামর্শক নিয়োগ নয়: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার ৩ দিনের রিমান্ডে মামুনুল দুর্নীতি করলে ব্যাংক কর্মকর্তাদের জরিমানা, হবে ফৌজদারি মামলা ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩২ জনের মৃত্যু শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কান্ডারি : সেতুমন্ত্রী ইতিহাস আর কেউ কোনো দিন বিকৃত করতে পারবে না: প্রধানমন্ত্রী আরও তিনদিনের রিমান্ডে মামুনুল হক ২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ ড. ওয়াজেদ মিয়া দেশে আণবিক গবেষণার পথিকৃৎ: রাষ্ট্রপতি লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো

ভোলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮৯৫৩ জন কর্মহীন মানুষ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩ মে ২০২১  

ভোলা প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইল ফোন সার্ভিসের মাধ্যমে দেশের করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউয়ে তীব্র ভাবে ক্ষতিগ্রস্ত সাড়ে ৩৬ লাখ পরিবারের মধ্যে নগদ সহায়তা বিতরণের দ্বিতীয় পর্ব চালু করেছেন।

গতকাল সকালে ঢাকার গনভবন  থেকে ভার্চুয়ালী এ কার্যক্রম এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সহায়তার মধ্যে ভোলা থেকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পাচ্ছেন ২৮৯৫৩ কর্মহীন অসহায় দরিদ্রও অসহায় মানুষ।
এদের প্রত্যেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে প্রতিটি পরিবার এই মহামারীতে প্রধানমন্ত্রীর কাছ থেকে ঈদ উপহার হিসাবে ২৫০০ টাকা করে প্রদান করা হবে।  

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত আওয়ামী লীগ সর্বদা দেশের জনগণের পাশে থাকে। সেটা ক্ষমতায় বা বিরোধী দল যে অবস্থানেই থাকুক না কেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে।করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার পাশাপাশি দলীয়ভাবেও আমরা মানুষের পাশে আছি। আমরা সব সময় চিন্তা করি কীভাবে মানুষের পাশে দাঁড়াব,মানুষকে সহযোগিতা করবো। আওয়ামী লীগ তাঁর (জাতির পিতার)পদাঙ্ক অনুসরণ করেই কাজ করে যাচ্ছে বলে জানান।এসময় তিনি সরকারের অনুদানের পাশাপাশি সমাজের বিত্তবানসহ সকলকে দুঃস্থদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

এ সময় উপস্থিত  ভোলা জেলা প্রশাসন কার্যলেয় সভায় আরো উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন,বরিশালের বিভাগীয় কমিশার মো: সাইফুদ্দিন বাদল ও বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) পিপিএম,জেলা পুলিশ সুপার সরকার মোঃ কায়সার.ভোলার জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা সহ জেলার সকল উপজেলা চেয়ারম্যানরা এসময় উপস্থিত ছিলেন।
এ সময় ভোলার বর্তমান অবস্থা তুলে ধরে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ তৌফিক ই লাহী।

পড়ে তিনি সাংবাদিকদের বলেন,করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে নর-সুন্দর,মুচি,হিজড়াসম্প্রদায়,বেদে সম্প্রদায়,লঞ্চ শ্রমিক,দিনমজুর, পরিবহন শ্রমিক সহ সকল শ্রেনী পেশার কর্মহীন মানুষ বিভিন্ন  পেশার ক্ষতিগ্রস্ত  ২৮৯৫৩ জন পরিবারকে আড়াই হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হবে।  এর অর্থের মাধ্যমে তাদের পরিবার  বিভিন্ন চাহিদা মেটাতে পারবে।  

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরন্নবী চৌধুরী শাওন বলেন, করোনা কালে যারা কর্মহীন তাদের  জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঈদের আগে এই অর্থ সুবিধাভোগী পরিবারের মুখে হাসি ফুটাবে।  

প্রধানমন্ত্রীর সুবিধা ভোগীদের মধ্যে কর্মহীন দোকানী বাদল দে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান। বলেন কোরানার কারনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে হয়ে গেছে। ধারা দেনা করে চলতে হচ্ছিল। প্রধানমন্ত্রীর উপকার পেয়ে অনেক উপকার হইছে। সুবিধা ভোগী সাবিনা ইয়াসমিন বলেন, এই অর্থ দিয়ে ঈদের জন্য খাবার কিনবো আর পোলাইনের লইগা ঈদের জামা কিনমু।

আগামী তিন দিনের মধ্যে নগদ, বিকাশ, রকেট এবং শিউরক্যাশের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে জিটুপি (গর্ভনমেন্ট টু পার্সন) ভিত্তিতে ২ হাজার ৫০০ টাকা করে  পৌঁছে যাবে এসব পরিবারের কাছে। অনুষ্ঠানে ভোলা  জেলা ছাড়াও  যুক্ত ছিলেন  চট্টগ্রাম, ও জয়পুরহাট জেলা জেলা প্রশাসন অনুষ্ঠানে সংযুক্ত ছিল।