• শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

ভোলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
নতুন প্রজন্ম যেন সহজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারে সেই লক্ষ্যে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন করা হয়েছে।

সকালে জেলা প্রশাসক কার্যালয়ের স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন শেষে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এসময় উপস্থিত ছিলেন ভোলা অতিরিক্ত  জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি)শঙ্কুর বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান প্রমুখ।

এসময় বিভাগীয় কমিশনার বলেন, আজকের এই স্বল্প পরিসরে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার এক সময় ব্যাপকতা লাভ করবে এবং এখান থেকে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানার সুফল পাবে।

নতুন এই কর্ণারে স্থান পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ থেকে শুরু করে তার কর্মময় জীবন চিত্র এবং বাঙালি জাতির মুক্তিযুদ্ধের আন্দোলন, সংগ্রম ও গৌরবের ইতিহাস। পাশাপাশি রয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত ৪২৩টি বই। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকলের জন্য কর্ণারটি উন্মুক্ত থাকবে।