সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী
৮২৭

ভোলায় বিজয় দিবসে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

 

মহান বিজয় দিবসে  শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন ভোলার সর্বস্তরের জনগন। রবিবার (১৬ ডিসেম্বর) সকালে ভোলার জেলা প্রশাসক চত্বরে ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং বধ্যভূমিতে স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা জানায় তারা। প্রথমে জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার পৃথক ভাবে পু®স্তবক অর্পণ করেন। পরে ভোলা মুক্তিযোদ্ধা সংসদ,ভোলা জেলা আওয়ামীলীগ সরকারি আধা-সরকারি  বাহিনী একে একে শহীদদের প্রতি শ্রদ্ধাজানায়।এ সময় এক মিনিট নিরবতা পালন করে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
এসময় জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক বলেন,মহান বিজয় দিবস আমাদের জীবনে আলোয় উদ্ভাসিত এক গৌরবদীপ্ত দিন। বিজয়ের এ মাহেন্দ্রক্ষনে স্বশ্রদ্ধচিত্তে স্মরন করছি মুক্তিযুদ্ধের মহানায়ক ,স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে।স্মরণ করছি মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী সকল শহীদ,বীর মুক্তিযোদ্ধা ও আত্মোৎস্বর্গীকৃত মা-বোনদের। দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে জাতির শ্রেষ্ঠ  সন্তান নদের অনিঃশেষ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রানের লাল সবুজ পতাকা, স্বাধীন বাংলাদেশ। পাকিস্তানিরা বুদ্ধিজীবীদের  হত্যা করে এই জাতির অগ্রগতিকে থামিয়ে দিতে চেয়েছিল । কিন্তু  তাদের এ উদ্দেশ্য বাংলার সাহসি যোদ্ধারা সফল করতে দেয়নি । 
জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু বলেনে, আজ ১৬  ডিসেম্বর। বাঙালি জাতির গৌরবের দিন।    জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়েছেন। এ স্বাধীনতার জন্য বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। ৩০ লাখ বাঙালি প্রান দিয়েছেন। ২ লাখ মা বোন সম্ভ্রম হারিয়েছেন। আমরা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করি। জাতির পিতার স্বপ্ন ছিল স্বনির্ভর বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তারই নেত্রীতে আজ দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশে উন্নয়ন। 


   

 

 
 

এই বিভাগের আরো খবর