রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
২২৫

ভোলায় বিপুল পরিমান নিষিদ্ধ গাইড বই জব্দ, গোডাউন সিলগালা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় হাসান বুক হাউজ নামে একটি বই লাইব্রেরীর গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ গাইড বই জব্দ করা হয়। এসময় ওই গোডাউনটিকে সিলগালা করা হয়। ভোলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত ফাতেমা ও রেজয়ানা চৌধুরী রবিবার সন্ধ্যায় ভোলার শহরের বাংলাস্কুল মোড় এলাকার আমানত পাড়ার এ অভিযান পরিচালনা করা হয়।

ভোলা ডিসি অফিসের জুডিশিয়াল পেশকার (জেপি) তথ্য নিশ্চিত করে জানান, ভোলা শহরের বাংলা স্কুল মোড় এলাকায় হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন শহরের আমানত পাড়ায় একটি ঘর ভাড়া নিয়ে গোডাউন তৈরি করে  ভোলা জেলাব্যাপী নিষিদ্ধ গাইড বইয়ের ব্যবসা পরিচালনা করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের টিম অভিযান চালিয়ে ওই গোডাউনে থাকা ৬/৭ হাজার নিষিদ্ধ গাইড বই জব্দ করেন। পরে ওই গোডাউন সিলগালা করা হয়। তিনি আরো জানান, প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই গোডাউনের মালিক পালিয়ে যাওয়া তাদের আটক করা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছর ভোলার শহরের মাসুমা খনম বিদ্যালয়ের একটি রুম ভাড়া নিয়ে হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন গোডাউন তৈরি করলে সেখানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে ওই গোডাউনটি সিলগালা করলে সে এবছর গোপনে আমানত পাড়ায় এ নতুন গোডাউন ভাড়া পাঞ্জেরি, এডভান্স, লেকচার, অনুপম, ইন্টানেটসহ বিভিন্ন কম্পানির নিষিদ্ধ গাইড বইয়ের জেলাব্যাপী পাইকারী ও খুচরা ব্যবসা পরিচালনা করছিল।

প্রধান শিক্ষাক মোঃ জামাল হোসেন জানান, হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন তার ও কম্পানির প্রতিনিধি দিয়ে ভোলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গাইড বই ক্রয় করার জন্য উৎসাহিত করছেন। এছাড়াও কিছু অসাদু শিক্ষকদের নিয়েও তিনি এ ব্যবসা পরিচালনা করেন।

তিনি আরো জানান, দেশের শিক্ষা ব্যবস্থার মান বাড়াতে চাইলে হাসান বুক হাউজের মত যারা নিষিদ্ধ গাইড বই ব্যবসা করেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সরকারের কাছে দাবী জানান।
 

এই বিভাগের আরো খবর