• বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্ব শান্তি সম্মেলনে ‘ঢাকা শান্তি ঘোষণা’ গৃহীত শান্তিপূর্ণ বিশ্ব গড়তে সম্পদ ব্যবহার করুন: প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি শিল্প গড়ে তোলার তাগিদ প্রধানমন্ত্রীর যুবকদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর দেশবাসীকে শপথ করানোর প্রস্তুতি নিতে নির্দেশনা উপকূলীয় এলাকার ৫৩ শতাংশ জমি সরাসরি লবণাক্ততায় আক্রান্ত বস্ত্রশিল্প বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি: রাষ্ট্রপতি বস্ত্রখাত অর্থনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী

ভোলায় বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় "পর্যটন ও উন্নয়ন" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ ২৭ সেপ্টেম্বর (রবিবার) সকালে জেলা প্রশাসন ভোলার সভাকক্ষে  এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মোঃ মোজাহিদুল ইসলাম  এর সভাতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, সিভিল সার্জন ওয়াজেদ আলী,  প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু সহ অনেকে।

এসময় বক্তারা বলেন, ভোলায় পর্যটনের অপার সম্ভবনা রয়েছে। পৃথিবীর অনেক ছোট ছোট দেশ পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ হচ্ছে। আমাদেরও সম্ভবনাকে কাজে লাগাতে হবে এবং এখনই সময়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভোলায় পর্যটন শিল্পের বিকাশে সকল ধরনের পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। ইতিমধ্যে এখানের পর্যটন শিল্পের বিকাশে অনেক কাজ করা হয়েছে ।  বর্তমানে দেখেন শিশুরা বই এবং মোবাইল টিভি কেন্দ্রীক হয়ে যাচ্ছে তাদের ঘুরতে নিয়ে যান তারা নতুন নতুন জিনিস শিখবে। তার আসক্তি দূর হবে। লেখাপড়ায়ও তারা মনোযোগী হবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলো উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন  সরকারি দপ্তরের  কর্মকর্তারা। পরে পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরন করা হয়।