• শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১০ ১৪২৭

  • || ০৮ সফর ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু
২০৫

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগমের দাফন সম্পন্ন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম আর নেই। আজ মঙ্গলবার সকাল ৭টা ৪৫ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি .... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। আজ বাদ আছর আলী নগর  ইউনিয়নের  ঈদ গা ময়দানে তার জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়। এদিকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মাতার মৃত্যুতে প্রধানমন্ত্রী মেখ হাসিনা , রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও ভোলা- ১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ  গভীর শোক প্রকাশ করে তার পরিবারের  প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে ভিডিও বার্তায় শোক  প্রকাশ করে সমবেদনা জানিয়ে তোফায়েল আহমেদ বলেন,  বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল ভোলা গর্বিত সন্তান। সারা দেশে ৭ জন বীর শ্রেষ্ঠর মধ্যে মোস্তফা কামাল ছিলো অন্যতম। তিনি ভোলার কৃতি সন্তান। মোস্তফা কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্মা জানান। উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফা কামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নাতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।  এদিকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম জানাযায় অংশ নেয় জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক,পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার দোস্ত মাহামুদ,ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলাম, উপজেলা কমান্ডার অহিদুর রহমান,জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব শওকাত হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু সহ সর্বস্তরের লোকজন জানাযায় অংশ নেয় ।

উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফাকামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর