• বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৪ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
কারিগরি-জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে : শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮১ ১২ বছরে ৪৫০ কিলোমিটার মহাসড়ক ৪ লেনে উন্নীত: কাদের রায়হান হত্যা: এএসআই আশেক এলাহী গ্রেফতার করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১৪ নভেম্বর পর্যন্ত ব্লকচেইন আগামী প্রযুক্তির নিরাপদ ভিত্তি: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৪৯৩ স্কুল বাস সার্ভিসে নারী চালক সম্পৃক্ত করা জরুরি: সেতুমন্ত্রী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক সেনাবাহিনী: প্রধানমন্ত্রী ৩ দিনের রিমান্ডে ইরফান ও সহযোগী জাহিদ প্রকল্পের বিরুদ্ধে মামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ৬ জনের ১০ বছরের কারাদণ্ড হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৩৬ সাংসদ হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেপ্তার কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ষড়যন্ত্রকারীরাই গণতন্ত্রের মুখোশপড়া ফেরিওয়ালা: কাদের মিল মালিক, পাইকার ও ফড়িয়ারা ষড়যন্ত্রে লিপ্ত: কৃষিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১৩০৮

ভোলায় বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ জুলাই ২০২০  

ভোলা প্রতিনিধিঃ

ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে ১০০ টি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ফলদ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ  কর্মসূচী বাস্তবায়ন করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফের হোসেন, উপজেলা কৃষি অফিসার  মুহাম্মদ রিয়াজউদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান সোহেল সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফের হোসেন বলেন ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপনে অগ্রণী ভূমিকা নিতে হবে। বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ ও মানুষের মধ্যে রয়েছে নিবিড় সম্পর্ক। তাই আমাদের উচিৎ বেশী করে বৃক্ষ রোপন করা। তিনি আরোও বলেন, বৃক্ষ শুধু আমাদের অক্সিজেন দেয় না, বিষাক্ত কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা,স্বাস্থ্য,ভূমিক্ষয় রোধ, জৈব সার উৎপাদন প্রভৃতি ক্ষেত্রে অবদান রেখে চলেছে।