• বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত করোনাভাইরাসে আরও অর্ধশত মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪ সরকারের পদক্ষেপে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩০৫৭
১৭২

ভোলায় ভিটামিন ‘‘এ” প্লাস খাওয়ানো হবে ২ লাখ ৭৪ হাজার ৯২১ জন শিশুকে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

ভোলা প্রতিনিধিঃ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ১১ জানুয়ারি ভোলা জেলার সাত উপজেলায় ২লাখ ৭৪ হাজার ৯২১ জন শিশুকে খাওয়ানো হবে। এদের মধ্যে ৬-১১ মাস বয়সী ৩১ হাজার ৯৭ জনকে এক লাখ ইউনিটের ১টি করে  নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও  এবং ১২-৫৯ মাস বয়সী ২লাখ ৪৩ হাজার ৮২৪ জন শিশুকে দুই লাখ ইউনিটের লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া হবে।
আজ বৃহস্পতিবার দুপুরে ভোলা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ জানুয়ারি উপলক্ষে সাংবাদিকদের  জন্য ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান ভোলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. তৈয়বুর রহমান।
তিনি আরো জানান, ভোলার জেলার কোন শিশু যাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল থেকে বাদ না পরে সেজন্য জেলায় ১ হাজার ৭৮৯ টি টিকা কেন্দ্রে এ ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে  ভোলা সদর ৩২৭ টি, দৌলতখানে ২২৯ টি, বোরহানউদ্দিনের ২২৯ টি, লালমোহনে ২২৯, তজুমদ্দিনে ১২৯ টি, চরফ্যাশনে ৪৭৯ টি এবং ভোলা পৌর সভায় ৩০ টি, লালমোহন পৌর সভায় ২৯ টি এবং চরফ্যাশন পৌর সভার এলাকায় ২৯ টি টিকা কেন্দ্রে থাকবে।
এছাড়াও এসময় টিকাদান কেন্দ্রে জেলায় মোট ৩ হাজার ৮৬৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবেন। এদের মধ্যে ভোলা সদরে ৬৮৬ জন, দৌলতখান ৪৮৬ জন, বোরহানউদ্দিনে ৪৯৩ জন, লালমোহনে ৫১২ জন, তজুমদ্দিনে ২৮৪ জন চরফ্যাশনে ১০২০ জন এবং ভোলা পৌর সভা এলাকায় ৬২ জন, লালমোহন পৌর সভা এলাকায় ৬০ জন এবং চরফ্যাশন পৌর সভা এলাকায় ৫৮ জন কাজ করবে।
এসময় তিনি আরো জানান, ভিটামিন এ ক্যাপসুল শিশুদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ভিটামিন। শিশুদের মানসিক বিকাশ থেকে শুরু করে বিভিন্ন রোগ নিরাময়ে এটি কাজ করে।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মাহামুদুল হক মোঃ আজাদসহ বিভিন্ন টিভি ও অনলাইন এবং দৈনিক পত্রিকার সাংবাদকিরা উপস্থিত ছিলেন।

ভোলা বিভাগের পাঠকপ্রিয় খবর