মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত ব্যস্ত মহাসড়কে মোটরসাইকেল চালাতে চালাতেই গোসল! ভিডিও ভাইরাল ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা
১৩৪

ভোলায় ভিটামিন ‘‘এ” প্লাস খাওয়ানো হবে ২ লাখ ৭৪ হাজার ৯২১ জন শিশুকে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

ভোলা প্রতিনিধিঃ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ১১ জানুয়ারি ভোলা জেলার সাত উপজেলায় ২লাখ ৭৪ হাজার ৯২১ জন শিশুকে খাওয়ানো হবে। এদের মধ্যে ৬-১১ মাস বয়সী ৩১ হাজার ৯৭ জনকে এক লাখ ইউনিটের ১টি করে  নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও  এবং ১২-৫৯ মাস বয়সী ২লাখ ৪৩ হাজার ৮২৪ জন শিশুকে দুই লাখ ইউনিটের লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া হবে।
আজ বৃহস্পতিবার দুপুরে ভোলা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ জানুয়ারি উপলক্ষে সাংবাদিকদের  জন্য ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান ভোলা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. তৈয়বুর রহমান।
তিনি আরো জানান, ভোলার জেলার কোন শিশু যাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল থেকে বাদ না পরে সেজন্য জেলায় ১ হাজার ৭৮৯ টি টিকা কেন্দ্রে এ ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে  ভোলা সদর ৩২৭ টি, দৌলতখানে ২২৯ টি, বোরহানউদ্দিনের ২২৯ টি, লালমোহনে ২২৯, তজুমদ্দিনে ১২৯ টি, চরফ্যাশনে ৪৭৯ টি এবং ভোলা পৌর সভায় ৩০ টি, লালমোহন পৌর সভায় ২৯ টি এবং চরফ্যাশন পৌর সভার এলাকায় ২৯ টি টিকা কেন্দ্রে থাকবে।
এছাড়াও এসময় টিকাদান কেন্দ্রে জেলায় মোট ৩ হাজার ৮৬৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবেন। এদের মধ্যে ভোলা সদরে ৬৮৬ জন, দৌলতখান ৪৮৬ জন, বোরহানউদ্দিনে ৪৯৩ জন, লালমোহনে ৫১২ জন, তজুমদ্দিনে ২৮৪ জন চরফ্যাশনে ১০২০ জন এবং ভোলা পৌর সভা এলাকায় ৬২ জন, লালমোহন পৌর সভা এলাকায় ৬০ জন এবং চরফ্যাশন পৌর সভা এলাকায় ৫৮ জন কাজ করবে।
এসময় তিনি আরো জানান, ভিটামিন এ ক্যাপসুল শিশুদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ভিটামিন। শিশুদের মানসিক বিকাশ থেকে শুরু করে বিভিন্ন রোগ নিরাময়ে এটি কাজ করে।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মাহামুদুল হক মোঃ আজাদসহ বিভিন্ন টিভি ও অনলাইন এবং দৈনিক পত্রিকার সাংবাদকিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর