• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী
৩০৯

ভোলায় ৫শ ১১টি ঘর পাচ্ছেন গৃহহীনরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৮  


ভোলা প্রতিনিধি :
ভোলা জেলার সদর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৫শ ১১টি বসত ঘর করে দেয়া হচ্ছে গৃহহীনদের জন্য। যাদের জমি আছে, ঘর নেই,সদরের ১৩টি ইউনিয়নে এমন ৫শ১১টি পরিবারের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের মাধ্যমে গৃহ প্রস্তত করা হচ্ছে। 
প্রতিটি ঘর সাড়ে ১৬ ফুট বাই সাড়ে ১৫ ফুট করে নির্মান করা হচ্ছে। ঘরগুলোর ফ্লোর পাকা ,সামনে খোলা বারান্দা, আরসিসি পিলার, পাশে ও উপরে টিন দিয়ে নির্মিত হচ্ছে। এছাড়া রয়েছে স্যানেটারি ল্যাট্রিনের সুব্যবস্থা।
প্রত্যেকটি ঘর নির্মানে ব্যায় ধরা হয়েছে ১লাখ টাকা করে। এর মধ্যামে সমাজের অসহায়,দরিদ্র ও ভাসমান মানুষের জন্য আবাসন ব্যাবস্থা নিশ্চিত করা হচ্ছে। উন্নয়ন ঘটবে এসব পরিবারের কয়েক হাজার মানুষের জীবনমানের। তাই খুব খুশি সমাজের অসহায় মানুষগুলো ঘর পেয়ে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামাল হোসেন বলেন, সদর উপজেলার ১৩টি ইউনিয়নের গৃহহীন পরিবারের চাহিদামত স্থানে এসব ঘর করে দেয়া হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধমে গৃহহীনদের তালিকা তৈরি করা হয়েছে। ইতিমধ্যে গৃহ নির্মানের প্রায় ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। ঘর প্রাপ্তির ফলে  সমাজের অবহেলিত মানুষগুলোর সামাজিক মূল্যায়ন বৃদ্বিসহ প্রত্যাহিক জীবনের দুর্ভোগ থেকে মুক্তি মিলবে। কাজের গুনগত মান বজায় রাখার জন্য নিয়মিত মনিটরিং করা হচ্ছে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর