• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

ভোলায় ৫২০ ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
“আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের পুর্নবাসনের চলমান গৃহনির্মান কার্যক্রমের  তালিকা নির্বাচনে লক্ষ্যে গণশুনানি অনুষ্ঠিত হয়।

সোমবার (২১ ডিসেম্বর) বিকালে ভোলা সদর উপজেলা মিলনায়তনে এই শুনানি অনুষ্ঠিত হয়। এতে ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনের তালিকায় নাম থাকা ভূমিহীন দের কথা শুনেন।

এসময় জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। এর আওতায় আমরা ভোলা জেলায় ৫২০ টি পরিবারকে প্রাথমিক ভাবে যাদের একেবারে জমি নাই ঘর নাই যারা অসহায়- যেমন প্রতিবন্ধি,স্বামী পরিত্যাক্তা,বিধবা,নদী ভাঙ্গা,পঙ্গু এধরনের গরীব মানুষ যাদের জমিও নাই ঘরও নাই তাদেরকে আমরা ২ শতাংশ জায়গার উপর ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করে দিবো।এটা মাননীয় প্রধান মন্ত্রীর বিশেষ উদ্যোগ। এই উদ্যোগে বাস্তবায়ন করতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

কারন বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ হিসেবে গড়ার জন্য সর্বদা সচেষ্ট ছিলেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন । সেটা বাস্তবায়ন করার জন্য আমরা কাজ করছি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান,ভোলা সদর উপজেলার ভাইস মোহাম্মদ ইউনুছ, ভোলা সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো: আবু  আবদুল্লাহ খান।

এসময় উপস্থিত ছিলেন- পূর্ব ইলিশার চেয়ারম্যান হাছনাইন আহমেদ,পশ্চিম ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ।  
উল্লেখ্য,প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলা জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৫২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে ।