• বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯
৫৯৮

ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর: বাণিজ্যমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮  

প্রাকৃতিক গ্যাস সম্পদের কারণেই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। এর গুরুত্বও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে ৩টি গ্যাসক্ষেত্র থেকে প্রায় দুই ট্রিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদ পাওয়া গেছে। এখানে গ্যাসভিত্তিক প্রচুর পরিমাণে শিল্প-কলকারখানা গড়ে ওঠবে বলেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ভোলার সম্ভাবনার কথা উল্লেখ করে তিনি বলেন , ভোলার সঙ্গে যেমনি নৌযোগাযোগ ব্যবস্থা রয়েছে, তেমনি সড়কপথের যোগাযোগেরও সুযোগ রয়েছে। এসব গুরুত্ব বিবেচনা করেই ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মাণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পদ্মা সেতুর কাজ শেষ হলে আর ভোলা-বরিশাল সেতু হলে ৫ ঘণ্টায় ঢাকায় ঢাকা যাওয়া যাবে। এ সময় মন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিও কৃতজ্ঞতা জানান।

বর্তমান সরকারের আমলে উন্নয়নের বর্ণনাও তুলে ধরে মন্ত্রী বলেন, ভোলায় ২২৫ মেঘাওয়াট একটি পাওয়ার প্লান্ট রয়েছে। ভারতীয় একটি কোম্পানি আরও ২২৫ মেঘাওয়াট, ১০০ মেঘাওয়াট ও ৪০০ মেঘাওয়াট উৎপাদনক্ষম আরও ৩টি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে করে ভোলাসহ দেশের দক্ষিণাঞ্চলে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির রাজনৈতিক প্রসঙ্গে বলেন, দুর্নীতিতে অভিযুক্ত ও সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তি রাজনৈতিক দলের প্রধান হতে পারেন কিনা, তা আমার জানা নেই। জনগণই এর মূল্যায়ন করবেন। জনগণ জানে কারা কী করেছে। তারেক রহমান দুর্নীতির জন্য সাজাপ্রাপ্ত। তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকবেন কি থাকবেন না, তা ওই দলই জানে।

মন্ত্রী বলেন, জনগণ উন্নয়নে বিশ্বাসী। দুর্নীতিতে বিশ্বাসী নন। আমরা যেখানে দুর্নীতিমুক্ত, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। সেখানে দুর্নীতিবাজরা থাকবে কি থাকবে না, তা জনগণ বিচার করবে। এ সময় মন্ত্রী তাদের দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

এর আগে মন্ত্রী সকালে ভোলায় এসে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের শত বছরের ধারাবাহিকতার ইতিহাস সংরক্ষণে বাংলাবাজারে স্থাপিত স্বাধীনতা জাদুঘর পরিদর্শন ও বিভিন্ন উন্নয়ন কাজের তদারকি করেন।

 

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর