রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল
৫০৯

ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর: বাণিজ্যমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৮  

প্রাকৃতিক গ্যাস সম্পদের কারণেই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। এর গুরুত্বও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ইতিমধ্যে ৩টি গ্যাসক্ষেত্র থেকে প্রায় দুই ট্রিলিয়ন ঘনফুট গ্যাসের মজুদ পাওয়া গেছে। এখানে গ্যাসভিত্তিক প্রচুর পরিমাণে শিল্প-কলকারখানা গড়ে ওঠবে বলেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ভোলার সম্ভাবনার কথা উল্লেখ করে তিনি বলেন , ভোলার সঙ্গে যেমনি নৌযোগাযোগ ব্যবস্থা রয়েছে, তেমনি সড়কপথের যোগাযোগেরও সুযোগ রয়েছে। এসব গুরুত্ব বিবেচনা করেই ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মাণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পদ্মা সেতুর কাজ শেষ হলে আর ভোলা-বরিশাল সেতু হলে ৫ ঘণ্টায় ঢাকায় ঢাকা যাওয়া যাবে। এ সময় মন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিও কৃতজ্ঞতা জানান।

বর্তমান সরকারের আমলে উন্নয়নের বর্ণনাও তুলে ধরে মন্ত্রী বলেন, ভোলায় ২২৫ মেঘাওয়াট একটি পাওয়ার প্লান্ট রয়েছে। ভারতীয় একটি কোম্পানি আরও ২২৫ মেঘাওয়াট, ১০০ মেঘাওয়াট ও ৪০০ মেঘাওয়াট উৎপাদনক্ষম আরও ৩টি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এতে করে ভোলাসহ দেশের দক্ষিণাঞ্চলে বিদ্যুতের আর কোনো সমস্যা থাকবে না।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির রাজনৈতিক প্রসঙ্গে বলেন, দুর্নীতিতে অভিযুক্ত ও সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তি রাজনৈতিক দলের প্রধান হতে পারেন কিনা, তা আমার জানা নেই। জনগণই এর মূল্যায়ন করবেন। জনগণ জানে কারা কী করেছে। তারেক রহমান দুর্নীতির জন্য সাজাপ্রাপ্ত। তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকবেন কি থাকবেন না, তা ওই দলই জানে।

মন্ত্রী বলেন, জনগণ উন্নয়নে বিশ্বাসী। দুর্নীতিতে বিশ্বাসী নন। আমরা যেখানে দুর্নীতিমুক্ত, ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই। সেখানে দুর্নীতিবাজরা থাকবে কি থাকবে না, তা জনগণ বিচার করবে। এ সময় মন্ত্রী তাদের দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

এর আগে মন্ত্রী সকালে ভোলায় এসে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের শত বছরের ধারাবাহিকতার ইতিহাস সংরক্ষণে বাংলাবাজারে স্থাপিত স্বাধীনতা জাদুঘর পরিদর্শন ও বিভিন্ন উন্নয়ন কাজের তদারকি করেন।

 

এই বিভাগের আরো খবর