রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী
৩০

মনপুরায় অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

মনপুরায় করোনা ভাইরাস সংক্রমণরোধে ফার্মেসী, মুদি দোকান ও কাঁচা বাজারের দোকান ব্যতিত অনির্দিষ্টকালের জন্য সকল দোকান-পাট বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, গ্রাম অঞ্চলের মানুষ হাট-বাজারে বসে আড্ডা দেয়। জনসমাগম পুরোপুরি নিয়ন্ত্রন করার জন্য অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট বন্ধ রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে মাইকিং করে এই নির্দেশনা মেনে চলার জন্য জনগণ ও ব্যবসায়ীদের সর্তক করা হয়।
এছাড়াও  বিদেশ ফেরতদের তালিকা তৈরী ও বিদেশ ফেরতদের হোম কোয়ারন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মনপুরার সকল বাজারের দোকান-পাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে মুদি দোকান, ফার্মেসী ও কাঁচা বাজার স্বল্প পরিসরে খোলা থাকবে।
উল্লেখ্য, মনপুরার ৪ টি ইউনিয়নের অনেক লোক বিদেশে কর্মরত আছেন। এদের মধ্যে অনেকে করোনা আতংঙ্কে দেশে ফিরেছেন। এই পর্যন্ত ভারত থেকে ১৫ জন, ওমান থেকে ৫ জন, সৌদিআরব থেকে ১ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩ জন, মালেশিয়া থেকে ১ জন ও সিঙ্গাপুর থেকে ১ জনসহ মোট ২৬ জন বিদেশ ফেরত রয়েছেন। প্রতিনিয়িত এই তালিকা দীর্ঘ হচ্ছে। তবে এখন পর্যন্ত কোন বিদেশ ফেরত ও স্থানীয়দের মধ্যে করোনার উপসর্গ বা লক্ষণ পাওয়া যায়নি।
 

এই বিভাগের আরো খবর