• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৩৯

মনপুরায় নৌবাহিনীর সচেতনতামূলক প্রচার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

মনপুরায় উপজেলা প্রশাসন ও নৌবাহিনীর যৌথ উদ্যোগে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে জনগনকে সচেতন করার জন্য উপজেলার বিভিন্ন হাট বাজারে মাইকিং করে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচার চালিয়ে যাচ্ছেন উপজেলা জেলাপ্রশাসন ও নৌ-বাহিনীর একটি টিম।
রবিবার থেকে উপজেলার প্রধান বাজার হাজিরহাট, চৌধুরী বাজার, কাউয়ারটেক, রামনেওয়াজ, মাষ্টারহাট, বাংলাবাজার, জনতা বাজার, সিরাজগঞ্জ ও কোড়ালিয়া বাজারে মাইকিং করে বক্তব্য দিয়ে জনসচেতনতা সৃষ্টির চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন উপজেলা প্রশাসন ও নৌবাহিনীর একটি টিম।
করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভোলা মোঃ শামীম মিয়া ও ভোলা কন্টিজেন্ট টুআইসি লেপটেন্যান্ট কমান্ডার আহসান। এই সময় মনপুরা থানার এস আই সঞ্জিব’সহ নৌবাহিনীর সদস্যবৃন্দ, বাজার কমিটির নেতৃবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।
করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানান সহকারী কমিশনার । এই সময় তারা বলেন, ঘন ঘন দুই হাত সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড যাবত পরিস্কার করুন। হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকুন, জ্বর, সর্দি, শুকনো কাশি, মাথা ব্যাথা-গলা ব্যাথা ও শরীর ব্যাথা হলে চিকিতসকের পরামর্শ নেওয়ার জন্য বলেন।
রান্নার আগে খাবার ভালো করে ধুয়ে সিদ্ধ করার জন্য বলেন। হাঁসি-কাশির সময় টিস্যু বা কাপড় ব্যাবহার করুন। জনবহুল স্থানে মুখে মাস্ক ব্যবহার করুন। যেখানে-সেখানে থুথু ফেলা যাবেনা।
ময়লা কাপড় বেশিদিন জমিয়ে রাখা যাবেনা। খাবারের সময় গরম পানি ব্যাবহার করুন। বিদেশ থেকে কেউ দেশে আসলে তার সাথে মিশবেন না। সভা-সমাবেশ করা যাবেনা।
প্রত্যেকে ৩ ফুট দুরত্বে বজায় রেখে চলাফেরা করতে হবে। কাজ শেষে দ্রুত বাড়ীতে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সর্তক ও সচেতন হওয়ার আহবান জানান।
 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর