• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯

মনপুরায় নৌবাহিনীর সচেতনতামূলক প্রচার

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

মনপুরায় উপজেলা প্রশাসন ও নৌবাহিনীর যৌথ উদ্যোগে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে জনগনকে সচেতন করার জন্য উপজেলার বিভিন্ন হাট বাজারে মাইকিং করে জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচার চালিয়ে যাচ্ছেন উপজেলা জেলাপ্রশাসন ও নৌ-বাহিনীর একটি টিম।
রবিবার থেকে উপজেলার প্রধান বাজার হাজিরহাট, চৌধুরী বাজার, কাউয়ারটেক, রামনেওয়াজ, মাষ্টারহাট, বাংলাবাজার, জনতা বাজার, সিরাজগঞ্জ ও কোড়ালিয়া বাজারে মাইকিং করে বক্তব্য দিয়ে জনসচেতনতা সৃষ্টির চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন উপজেলা প্রশাসন ও নৌবাহিনীর একটি টিম।
করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভোলা মোঃ শামীম মিয়া ও ভোলা কন্টিজেন্ট টুআইসি লেপটেন্যান্ট কমান্ডার আহসান। এই সময় মনপুরা থানার এস আই সঞ্জিব’সহ নৌবাহিনীর সদস্যবৃন্দ, বাজার কমিটির নেতৃবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।
করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহবান জানান সহকারী কমিশনার । এই সময় তারা বলেন, ঘন ঘন দুই হাত সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড যাবত পরিস্কার করুন। হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকুন, জ্বর, সর্দি, শুকনো কাশি, মাথা ব্যাথা-গলা ব্যাথা ও শরীর ব্যাথা হলে চিকিতসকের পরামর্শ নেওয়ার জন্য বলেন।
রান্নার আগে খাবার ভালো করে ধুয়ে সিদ্ধ করার জন্য বলেন। হাঁসি-কাশির সময় টিস্যু বা কাপড় ব্যাবহার করুন। জনবহুল স্থানে মুখে মাস্ক ব্যবহার করুন। যেখানে-সেখানে থুথু ফেলা যাবেনা।
ময়লা কাপড় বেশিদিন জমিয়ে রাখা যাবেনা। খাবারের সময় গরম পানি ব্যাবহার করুন। বিদেশ থেকে কেউ দেশে আসলে তার সাথে মিশবেন না। সভা-সমাবেশ করা যাবেনা।
প্রত্যেকে ৩ ফুট দুরত্বে বজায় রেখে চলাফেরা করতে হবে। কাজ শেষে দ্রুত বাড়ীতে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সর্তক ও সচেতন হওয়ার আহবান জানান।