• সোমবার   ২১ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে

মনপুরায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শনিবার মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। 

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী,বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও আলীগ দলীয় কার্যালয়ে জাতীয়,দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা আ’লীগ দিবসটি যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,কালো ব্যাজ ধারন,হাজির হাট এতিমখানা ও হেফজ খানায় কোরআন খতম, হাজির হাট বাজার মার্কাস মসজিদে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। মিলাদ শেষে তবারক বিতরণ করা হয়েছে। 
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করেন। 

যুব ও ক্রীড়া মন্ত্রণায়য় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির পক্ষে জাতীয় শোক দিবসে ৪০০শত এতিম শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরন করা হয়েছে। কোরআন খতম ও দোয়া মিলাদ অনুষষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা  প্রাশাসনের উদ্যোগে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম ফিরোজ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী,সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন,অফিসার ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন,উপজেলা আ’লীগ সহসভাপতি একেএম শাহজাহান,হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক,মৎস্য কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম সাবু । এই সময় উপজেলা প্রশাসনের সরকারী বিভিন্ন দাপ্তরিক প্রধানগন,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান,সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।