• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

মনপুরায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শনিবার মনপুরা উপজেলা প্রশাসন ও আ’লীগের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। 

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী,বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও আলীগ দলীয় কার্যালয়ে জাতীয়,দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা আ’লীগ দিবসটি যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,কালো ব্যাজ ধারন,হাজির হাট এতিমখানা ও হেফজ খানায় কোরআন খতম, হাজির হাট বাজার মার্কাস মসজিদে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। মিলাদ শেষে তবারক বিতরণ করা হয়েছে। 
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব স্ব উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করেন। 

যুব ও ক্রীড়া মন্ত্রণায়য় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির পক্ষে জাতীয় শোক দিবসে ৪০০শত এতিম শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরন করা হয়েছে। কোরআন খতম ও দোয়া মিলাদ অনুষষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা  প্রাশাসনের উদ্যোগে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মনপুরা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম ফিরোজ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী,সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন,অফিসার ইনচার্জ মোঃ শাখাওয়াত হোসেন,উপজেলা আ’লীগ সহসভাপতি একেএম শাহজাহান,হাজির হাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক,মৎস্য কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম সাবু । এই সময় উপজেলা প্রশাসনের সরকারী বিভিন্ন দাপ্তরিক প্রধানগন,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান,সাংবাদিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।