রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল তজুমদ্দিনে জলদস্যুদের হামলায় ৪ জেলে গুলিবিদ্ধ, আটক ৪ বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত
২৭

মনপুরায় মহান বিজয় দিবস পালিত 

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

ভোলা সংবাদদাতা:
মনপুরা  উপজেলা প্রশাসন ও আ’লীগ উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বাঙ্গালী জাতির অহংকার আজকের এই দিন। জাতীয় জীবনে আত্মত্যাগের মহিমায় উদ্ভাসিত অবস্মরনীয় ও গৌরবজ্জল  এই দিনে সৃষ্টি হয়েছে নতুন এক ইতিহাস,বিশ্বের মানচিত্রে জন্ম নিয়েছে একটি লাল সবুজ পতাকার দেশ বাংলাদেশ। জাতির এ মহান বিজয় দিবসের মাহেন্দ্রক্ষনে গভীর শ্রদ্ধাভরে স্মরন করছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতির শ্রেষ্ঠ সন্তান  অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের। মহান বিজয় দিবসের গৌরবকে সমুন্নত রাখতে জাতীয় কর্মসূচীর আলোকে উপজেলা প্রশাসন নিমোক্ত কর্মসূচী গ্রহণ করেছেন। সূর্যোদয়ের পূর্বে ৩১ বার তোপধ্বনি মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা ,সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে পুষ্পস্তবক অর্পন,সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,সকাল ১০টা ১৫মিনিট  কুচঁকাওয়াওয়াজ পরিদর্শ,দুপুর ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা, সকল শিশু সদন ,এতিমখানা,ও হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন,বাদ যোহর বাদ জোহর সকল মসজিদ মন্দিরে শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ,বিকাল ৩ টায় প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট পিয়াস চন্দ্র দাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আঃ লতিফ ভুইয়া,সাবেক ডেপুটি কমান্ডার আবুল কাশেম মাতাব্বর।  সংবর্ধনা শেষে মুক্তিযোদ্ধাদের পুরস্কার বিতরন করা হয়েছে।
এছাড়াও উপজেলা আ’লীগ যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালন করেছেন। দিবসটি পালন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন,আনুষ্ঠানিকভাবে দলীয় কার্যালয়ের সামনে জাতীয ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিজয় র‌্যালী বের করা হয়েছে। বিজয় র‌্যালেিত উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি শেলিনা আকতার চৌধুরী,সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন,সাবেক সাধারন সম্পাদক এ.কে.এম শাহজাহান ময়িাসহ উপজেলা আ’লীগ ও সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ। 
 

এই বিভাগের আরো খবর