• শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ৭ কার্যদিবসেই শিশু ধর্ষণ মামলার রায়, আসামির যাবজ্জীবন ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

মনপুরায় মৎস্য সপ্তাহ-২০২০ উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে মনপুরা উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ উদ্যোগে পুকুরে মাছের পোনা অবমুক্ত করে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবা বেলা ১১টায় উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন পরিচালনায় উপজেলা পরিষদের পুকুরে রুই, কাতলা, মিনারকার্পসহ কয়েক প্রজাতির মাছ অবমুক্ত করে মৎস্য সপ্তাহ-২০২০ শুভ উদ্বোধন করা হয়। মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী, উপজেলা নির্বহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার রেবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী বলেন, সরকারের মৎস্য বিভাগের এবারের ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ শ্লোগানটি আমার খুবই পছন্দ হয়েছে। সরকার পুকুর ডোবা, নালায় মাছ চাষের জন্যে নির্দেশ দিয়েছেন। আমরা মৎস্য উৎপাদনের জন্যে বেশী বেশী মাছ চাষ করব এবং নদীতে ইলিশের বংশ বিস্তারের জন্যে মৎস্য আইন মেনে চলব। তাহলেই মাছ নদীতে,পুকুর ও নালায় ভরে যাবে।