সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ

মহামারির দিনে কেমন আছেন অন্তঃসত্ত্বা কোয়েল?

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

মহামারি করোনাভাইরাসের কারণে আগামী ২১ দিন লকডাউন থাকবে ভারত। দেশটির সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রি বন্ধ ঘোষণা করা হয়েছে। তারকারাও স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন। এদিকে টলিউড অভিনেত্রী কোয়েল মল্লিক মা হতে যাচ্ছেন। পৃথিবী জুড়ে যখন দুঃসময়, তখন নতুন অতিথির অপেক্ষায় রয়েছেন এই নায়িকা।

করোনা সংক্রমণ রোধে ঘরবন্দি দিনগুলো কেমন কাটছে কোয়েল মল্লিকের? তার ভাষায়—সবচেয়ে সুন্দর সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। কারণ মা হতে চলেছি। মল্লিক ও সিংহ পরিবার নতুন অতিথির অপেক্ষায়। কিন্তু সার্বিকভাবে বিবেচনা করলে খুবই কঠিন সময় পার করছি।

আপাতত বাসায় বই পড়া, ওয়েব সিরিজ় ও সিনেমা দেখে সময় কাটছে তার। তবে বাবা-মাকে মিস করছেন কোয়েল। তিনি বলেন, এমনিতে বাড়িতে থাকতে পছন্দ করি। যখন শুটিং থাকে না, তখন শ্বশুড়বাড়ি থাকি, নয়তো মা-বাবার সঙ্গে দেখা করতে চলে যাই। এখন সেই পরিস্থিতি নেই। যে কারণে বা-মায়ের কাছে যেতে পারছি না।

এ সময়ে ফিট থাকা ভীষণ জরুরি। কোয়েল বিশ্বাস করেন, শরীর ফিট থাকলে মনও ভালো থাকে। তার মা হওয়ার খবর জানানোর পর থেকে যে শুভেচ্ছাবার্তা ও ভালোবাসা পেয়েছেন, তাতে তিনি অভিভূত। তবে এখন ফিটনেসের সঙ্গে কিছু কম্প্রোমাইজ করছেন তিনি। কোয়েল বলেন—ফিটনেসের সঙ্গে এখন একটু হলেও কম্প্রোমাইজ করতে হচ্ছে। কারণ জিমে যাওয়া কিংবা কমপ্লেক্সের নীচে লনে হাঁটাও বন্ধ, তাই যোগব্যায়াম আর মেডিটেশনের মধ্যে ফিটনেস রুটিন সীমাবদ্ধ রেখেছি। তবে চুটিয়ে খাবার খাচ্ছি।

করোনা প্রকোপের কারণে ঘরবন্দি থেকে বিরক্ত লাগছে কিনা? এমন প্রশ্নের জবাবে কোয়েল বলেন, যেকোনো পরিস্থিতিতে একটা ইতিবাচক দিক খুঁজে বের করার চেষ্টা করি। এই সময়ে আমরা পরিবারের সঙ্গে কোয়ালিটি টাইম কাটানোর যে সুযোগ পাচ্ছি, সেটা সহজে মেলে না। আমার সবচেয়ে বেশি চিন্তা, যারা দিন আনে দিন খায় তাদের নিয়ে, আর বয়স্ক মানুষদের নিয়ে। যেমন: শ্বশুর-শাশুড়িমাকে একদম বাড়ি থেকে বের হতে দিচ্ছি না। বাবাও ক’দিন আগে মল্লিকবাড়িতে যাওয়ার কথা বলেছিল। কিন্তু সঙ্গে সঙ্গে বারণ করে দিয়েছি। বাড়ির কাজের মানুষ যারা ছিল তাদেরও ছুটি দিয়েছি।

এই বিভাগের আরো খবর