• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের
৫৫৬

মাজেদের পরিণতিতে ভীত মেজর ডালিম, চাইলেন তারেকের সহায়তা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হয়ে গেছে। যেকোনো সময়ে তার ফাঁসি কার্যকর হতে পারে। খুনি মাজেদের সম্ভাব্য পরিণতি অনুধাবন করে কানাডায় পলাতক বঙ্গবন্ধুর আরেক খুনি শরীফুল হক ডালিমকে সাবধানে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বঙ্গবন্ধুর খুনিদের সর্বোচ্চ সাজা দেয়ার বিষয়ে সরকারের অনড় অবস্থান বিবেচনা করে কানাডায় মেজর ডালিমকে সতর্কভাবে প্রয়োজনে কিছুদিন আত্মগোপনে থাকারও পরামর্শ দিয়েছেন তারেক রহমান।

যুক্তরাজ্যে তারেক রহমানের বিষয়ে খোঁজ রাখে এমন একাধিক দায়িত্বশীল গোপন সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

লন্ডনের কিংস্টনকেন্দ্রীক একটি গোপন সূত্র জানায়, খুনি মাজেদ গ্রেফতার হওয়ার পর আতঙ্কিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার আতঙ্ক আরো দ্বিগুণ হয় যখন মেজর ডালিম তাকে কানাডা থেকে ফোন করে এমন পরিস্থিতিতে করণীয় সম্পর্কে জানতে চান। মেজর ডালিম কানাডায় তারেক রহমানের বেশ কিছু ব্যবসা দেখভাল করেন। ডালিম কানাডায় ছব্দনাম ও পরিচয়ে বসবাস করছেন। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের ফেরত চাওয়া নিয়ে বাংলাদেশ ও কানাডা সরকারের যোগাযোগের পর ভীত হয়ে পড়েন ডালিম। তার ভয় আরো দ্বিগুণ হয় খুনি মাজেদ গ্রেফতার হওয়ায় ঘটনায়। এই অবস্থায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে ডালিম যোগাযোগ করেন তারেকের সাথে। পরিস্থিতি প্রতিকূলে থাকায় তারেক রহমান বঙ্গবন্ধুর এই খুনিকে আপাতত কানাডায় আত্মগোপন করে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি বাঙালি কমিউনিটির কারো সামনাসামনি না হওয়ারও তাগিদ দিয়েছেন তারেক। খুনি মাজেদের মতো পরিণতির শিকার না হতে চাইলে আপাতত পালিয়ে থাকার কোন বিকল্প নেই ডালিমের, এমন বার্তাই দিয়েছেন তারেক রহমান।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর