• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত
১৭

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি স্বাস্থ্যসেবা চালু

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

মালয়েশিয়ায় বসবাসরত সকল বাংলাদেশি নাগরিকদের করোনা ভাইরাসে অসুস্থতায় স্বাস্থ্য বিষয়ক জরুরি পরামর্শ দেয়ার জন্য একটি সাময়িক পরামর্শ কেন্দ্র খোলা হয়েছে। ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল ২০২০ পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে। পরামর্শ দেবেন মালয়েশিয়াস্থ বাংলাদেশি বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ।
 

আগ্রহী বাংলাদেশি নাগরিকদের নিম্ন বর্ণিত সময়সূচি অনুযায়ী মুঠোফোনের মাধ্যমে যোগাযোগের জন্য বলা হয়েছে। এছাড়াও দেশটির স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ দূতাবাস সকল প্রবাসীদের করোনা সংক্রান্ত সব ধরনের চিকিৎসা ও ওষুধ বিনামূল্যে করার ঘোষণা দিয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে মালয়েশিয়ায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন চলছে। ধারণা করা হচ্ছে, এই লকডাউনের সময় বৃদ্ধি করা হতে পারে।

মালয়েশিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭০০ ছাড়িয়েছে। বুধবার পর্যন্ত মারা গেছেন অন্তত ৪৩ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৩৭ জন। দেশটিতে এখনো কোন বাংলাদেশি আক্রান্ত না হলেও রয়েছেন চরম আতঙ্কে। নিজ দেশের জনগণকে আন্তরিক ফ্রি চিকিৎসা সেবা দিয়ে সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছেন দেশের গর্ব এক ঝাঁক উদ্যেমী চিকিৎসক। এই ফ্রি চিকিৎসা সেবা কেবলমাত্র বর্তমানে মালয়েশিয়ায় বসবাসরত সকল বাংলাদেশির জন্য প্রযোজ্য ।

এছাড়া ক্লিনিক এন কেয়ার ডিজিটাল স্বাস্থ্য সেবা সকল ইমিগ্রান্ট নাগরিকদের চিকিৎসা বিষয়ক ফ্রি পরামর্শ দিতে সম্মত হয়েছে। সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনে এই সেবা গ্রহণের জন্য আন্তরিকভাবে আমন্ত্রণ জানানো যাচ্ছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর