• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস ত্রাণ নিয়ে অনিয়ম করলে দলীয় পরিচয় দিলেও ছাড় হবে না : কাদের স্বাস্থ্যবিধি উপেক্ষা করলে ঘোর অমানিশা নেমে আসবে : সেতুমন্ত্রী
১৬৫

মা ছাড়াই শিশুর রান্না, হৃদয়বিদারক ভিডিও ভাইরাল

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

মায়ের একমাত্র তুলনা হচ্ছেন মা। সন্তানদের সুখে রাখতে আগুনের উত্তাপের পাশে বসে খাবার তৈরি করেন জন্মদাত্রীরা। কিন্তু মা ছাড়া শিশুর খাবার তৈরি কেমন হয় তা একটি ভিডিওতে ফুটে উঠেছে। তিন বছরের এক শিশুর রান্না করার হৃদয়বিদারক দৃশ্যের ভিডিওটি ভাইরাল হয়েছে। 

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, তিন বছরের একটি ক্ষুদে শিশু একা একাই চুলার ওপর একটি কড়াই বসিয়ে তেল ঢালে। এরপর বড় আকারের কয়েকটি বাঁধাকপির পাতা কড়াইয়ে দিয়ে ভাজতে থাকে। ওই সময় চুলা থেকে বের হওয়া ধুয়ায় ছেলেটি কান্না করে। বেশ কিছুক্ষণ পর ঢাকনা দিয়ে কড়াই ঢেকে দেয়।

অনেক্ষণ পর অর্ধ ভাজা পাতাগুলো নামিয়ে একটি পাত্রে রাখে। এরপর সেখান থেকে ভাজা পাতাগুলো নিজেই খায়। পরে আবার কড়াইয়ের মধ্যে তেল ঢালে শিশুটি। ফুটন্ত তেলের মাঝে একটি ডিম ঢালে। তখন পাশে থাকা নুডলস কড়াইয়ে ঢেলে চামচ দিয়ে ভাজতে থাকে। এছাড়া লবন দিয়ে ঢাকনা দিয়ে কড়াইটি ঢেকে দেয়। কিছুক্ষণ করে সে নুডলস খায়। তাছাড়া আরো একটি রেসিপি রান্না করে কোকাকোলা পান করে। 

ওই ভিডিওর আরেক অংশ দেখা যায়, এক শিশু নিজের ছোট বোনের জন্য নুডলস তৈরি করে। নুডলস তৈরির পর বোনকে খাবারটি পরিবেশন করে।

>>ভিডিও দেখতে ক্লিক করুন<<

ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর