• মঙ্গলবার   ২০ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৬ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় দেশে ১১২ জনের মৃত্যু হেফাজত নেতা মামুনুল ৭ দিনের রিমান্ডে করোনায় দেশে ১০২ জনের মৃত্যু লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবার পাবে খাদ্য সহায়তা: কাদের হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেফতার করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী

মুক্তি পাচ্ছে জয়ার থ্রিডি সিনেমা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

জয়া আহসান ছক ভাঙতেই বেশি ভালোবাসেন। এবার নতুন অধ্যায়ে সামিল হলেন তিনি। এই প্রথম বাংলা থ্রি ডি ছবির নায়িকা জয়া। ছবির নাম ‘অলাতচক্র’। আগামী ১৯ মার্চ মুক্তি পাচ্ছে সিনেমাটি।

বিখ্যাত লেখক আহমদ ছফার জীবন নিয়ে তৈরি এই ছবি। স্বভাবে প্রথাবিরোধী এবং দুঃসাহসিক বলে পরিচিত এই সাহিত্যিক ৭১-এর মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নেওয়ার জন্য পা রেখেছিলেন কলকাতায়। তার ভালবাসার মানুষ তায়বাও সেই সময় একই কারণে এসে পৌঁছেছিলেন কলকাতায়। 

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে সেই গল্পের উপর ভিত্তি করেই ছবির গল্প বুনেছে পরিচালক হাবিবুর রহমান।

আহমদ ছফার চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। সাহিত্যিকের প্রেমিকার ভূমিকায় দেখা যাবে জয়াকে। সেই সময়কার কলকাতার নানা অংশকে তুলে ধরা হবে এই জীবনীমূলক ছবিতে। জয়া তাই আশাবাদী ‘অলাতচক্র’ এপার বাংলার দর্শকরা দেখলে, তাঁদের কাছেও সমাদৃত হবে এই ছবি।

জয়া জানান, ‘চলতি বছরে পালিত হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। একই সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও জন্ম শতবার্ষিকী। এই দুই সূত্রকে একসঙ্গে উদযাপন করব এই ছবির মাধ্যমে। নতুন ধরনের প্রযুক্তি ব্যবহার এই ছবিকে অন্য মাত্রা দেবে।’