• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২

মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলার তদন্তের সময় বাড়লো

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে টাকা জমা রাখার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়ানো হয়েছে। আজ বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আগামী ১২ মার্চ দিন ধার্য করেন।

বুধবার প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য ছিল। প্রতিবেদন দাখিল না হওয়ায় মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী পরবর্তী তারিখ ধার্য করেন। শুল্ক গোয়েন্দা সংস্থা এই মামলার তদন্ত করছে।

২০১৭ সালের ৩১ জুলাই গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দ দপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. জাকির হোসেন বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। মুসার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ পেয়ে প্রাথমিকভাবে অনুসন্ধান করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

অনুসন্ধান কর্মকর্তার জিজ্ঞাসাবাদে মুসা লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা রয়েছে। কিন্তু ওই টাকার উৎস সম্পর্কে সঠিক তথ্য দিতে পারেননি তিনি।

এদিকে মুসার গুলশানের বাড়িতে অভিযান চালিয়ে একটি রেঞ্জ রোভার গাড়িও জব্দ করে গোয়েন্দারা। ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া ‘বিল অব এন্ট্রি’ প্রদর্শন করে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করা হয় বলে গোয়েন্দারা দাবি করেন।