রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

আলোকিত ভোলা
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ ভোলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী
৩৫

বঙ্গবন্ধুর পছন্দের খাবার

মুড়ি মাখা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

মশলা তৈরির জন্য:

প্রথমে পরিমাণমতো পেঁয়াজ, আদা, শুকনো মরিচের গুঁড়া, হলুদ, সরিষা বাটা, রসুন ও লবণ নিন। এরপর কড়াইয়ে সামান্য পানি ও সামান্য তেল দিয়ে কিছুক্ষণ এগুলো সেদ্ধ করতে হবে। পানি যখন শুষে নেয়ার মতো অবস্থায় আসবে ঠিক তখনই আবার তেল এবং গরম মসলা দিয়ে নাড়তে থাকতে হবে।

মাংসের ঝোলের মতো হয়ে ঘন হয়ে আসলে চুলা বন্ধ করে দিন। লবণ বেশি পরিমাণে দিলে অল্প দিনে তেলে দুর্ঘন্ধ আসবে এমনকি স্বাদ নষ্ট হয়ে যেতে পারে। তাই লবণ পরিমাণমতো দিন।

মুড়ি মাখানো: তৈরি করা মশলা, চানাচুর,সরষের তেল,ভাজা বাদাম,ধনেপাতা কুচি,বিট লবণ ও লেবুর রস,টমেটু কুচি একসাথে মুড়ি দিয়ে মেখে পরিবেশন করুণ।