• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

আলোকিত ভোলা
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৭০২ চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

মেসির ফেরার দিনে এগিয়ে যেতে চায় বার্সা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থার উন্নতি আনতে মাঠে নামবে বার্সেলোনা। কাতালানদের প্রতিপক্ষ ওসাসুনা। বিশ্রাম শেষ একাদশে ফিরতে প্রস্তুত লিওনেল মেসি ও ফ্র্যাঙ্কি ডি ইয়ং। বার্সার মাঠ ক্যাম্প ন্যু'তে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত, কিন্তু লা লিগায় অবস্থা হতশ্রী। ইউরোপে টানা চার ম্যাচে জয় নিয়ে বার্সেলোনা নিশ্চিত করেছে নকআউট পর্ব। ঘরোয়া লিগে সেই দলটারই টেবিলের ১৩ নম্বরে থাকাটা কোনোভাবেই মানানসই না। শিরোপার লড়াইয়ে ফিরতে এখনো অনেকটা পথ পাড়ি দিতে হবে রোনাল্ড কোম্যানের দলকে। ডায়নামো কিয়েভের বিপক্ষে দুর্দান্ত জয়ে হারানো আত্মবিশ্বাস অনেকটাই ফিরে এসেছে কাতালান শিবিরে।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বিশ্রামে ছিলেন লিওনেল মেসি ও ফ্র্যাঙ্কি ডি ইয়ং। ক্যাম্প ন্যুতে দু'জনেরই ফেরার খবর স্বস্তি দেবে সমর্থকদের। তবে লিওনেল মেসি এ মৌসুমে যেন নিজের ছায়ায় ঢাকা পড়ে আছেন। ১১ ম্যাচ খেলে করেছেন মাত্র ৬ গোল। তবে বিশ্রামে তরতাজা হয়েই মাঠে ফিরবেন মেসি, দেখা যাবে স্বরূপে, বিশ্বাস বার্সা কোচের।

বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেন, 'মেসির বিশ্রাম দরকার ছিলো। কারণ জাতীয় দল ও ক্লাবের হয়ে সে টানা ম্যাচ খেলেছে। সে যেন ইনজুরিতে না পরে সে দিকটিও আমাদের খেয়াল রাখতে হবে। পর্যাপ্ত বিশ্রাম হওয়ায় ওসাসুনার বিপক্ষে মেসি ও ডি ইয়ংয়ের কাছ থেকে সেরাটা পাব বলেই আমাদের বিশ্বাস। কারণ পয়েন্ট টেবিলে আমরা খুব একটা ভালো অবস্থায় নেই। এই অবস্থায় তিন পয়েন্ট খুবই প্রয়োজন আমাদের।'

সুখবর আছে আরও। ইনজুরি কাটিয়ে ফিরছেন উসমান ডেম্বেলে ও অভিজ্ঞ সার্জিও বুসকেটস। তবে টানা ম্যাচ খেলার ধকলে ক্লান্ত সার্জিনো ডেস্টকে এই ম্যাচে বিশ্রামে রাখার পরিকল্পনা কোচের।

বার্সা কোচ ঘোষণা দিয়েছেন পূর্ণ তিন পয়েন্ট চান এই ম্যাচ থেকে। তবে পয়েন্ট টেবিলে দু'দলই আছে সমান পয়েন্ট নিয়ে। এই দুই দলের সবশেষ দেখাতেও ওসাসুনাই জয় পেয়েছে। রোনাল্ড কোম্যানের দল লা লিগায় শেষ ৬ ম্যাচ পেয়েছে মাত্র একটি জয়। তাই গত মৌসুমের ফলাফলের পুনরাবৃত্তির স্বপ্ন দেখতেই পারে ওসাসুনা।